বিজেপির বিরুদ্ধে বিদ্রোহ, মন্ত্রী ওমপ্রকাশকে বরখাস্ত করল যোগী সরকার

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : বিজেপি শাসিত উত্তরপ্রদেশের বিদ্রোহী মন্ত্রী ওমপ্রকাশ রাজভরকে মন্ত্রীসভা থেকে বরখাস্ত করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সুহেলদেব ভারতীয় সমাজ পার্টির নেতা ওমপ্রকাশ অনগ্রসর শ্রেণি কল্যাণ ও দিব্যাঙ্গনদের ক্ষমতায়ণ দফতরের মন্ত্রী ছিলেন।

ওমপ্রকাশকে আজ (সোমবার) বরখাস্ত করা হয়। মুখ্যমন্ত্রী তাকে অবিলম্বে বরখাস্ত করার জন্য গভর্নরের কাছে সুপারিশ করলে তিনি তা অনুমোদন করেন। ওমপ্রকাশ রাজভর সরকারি ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।
বিজেপির বিরুদ্ধে একের পর এক বেফাঁস মন্তব্য করে অস্বস্তি বাড়িয়ে ছিলেন মন্ত্রী ওমপ্রকাশ। তার জেরেই তাকে বহিষ্কার করা হল বলে বিশ্লেষকরা মনে করছেন। অন্য একটি সূত্রের মতে, লোকসভা নির্বাচনে বুথ ফেরত জরিপ বিজেপির পক্ষে থাকায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শরিকদল নিয়ে আর চলতে চাচ্ছেন না।
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
২০১৭ সালে উত্তরপ্রদেশে বিধানসভা নির্বাচনে বিজেপির জয়ের পর থেকে ওমপ্রকাশ রাজভরের সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি যোগী সরকারের অংশ। যদিও এবারের লোকসভা নির্বাচনে মোদীর কেন্দ্র বারাণসীসহ ৩৯ টি আসনে প্রার্থী দাঁড় করিয়েছেন ওমপ্রকাশ।
এদিকে, ওমপ্রকাশের পাশপাশি ৫ টি কর্পোরেশনে ভারতীয় সুহেলদেব সমাজ পার্টির ৭ সভাপতি ও সদস্যদের পদ থেকে অপসারিত করা হয়েছে। ওমপ্রকাশের ছেলে অরবিন্দ রাজভরকে মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগ বিভাগের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

ওমপ্রকাশ লোকসভার শেষদফার নির্বাচনে পূর্বাঞ্চলে তিনটি আসনে বিজেপি বিরোধী মহাজোট প্রার্থীকে সমর্থন করেছিলেন। সেসময় রাজভর বলেন, আমি গত ১৩ এপ্রিল মন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছি। এবার বিজেপিকে ঠিক করতে হবে তার ইস্তফা গ্রহণ করা হবে, না খারিজ করা হবে। সরকারের সঙ্গে এখন আমার আর কোনো সম্পর্ক নেই। তিনি বলেন, বিজেপি তার দল ও দলীয় পতাকাকে নির্বাচনে অপব্যবহার করছে। এব্যাপারে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছেন বলেও ওমপ্রকাশ মন্তব্য করেন। উত্তরপ্রদেশে বিজেপি বিরোধী মহাজোট নির্বাচনে ব্যাপক সাফল্য পাবে বলেও মন্তব্য করেন ওমপ্রকাশ। নির্বাচন শেষ হয়ে যাওয়ার পরে অবশেষে আজই তাকে মন্ত্রীপরিষদ থেকে বরখাস্ত করা হল।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here