শিলচর শহরতলীতে মদ-জুয়া রমরমিয়ে, প্রতিবাদে রাস্তায় নামলেন মহিলারা

0
ছবি : প্রতিকী
বিপ্লব দাস, তরঙ্গ বার্তা, শিলচর : শিলচর শহরের পার্শ্ববর্তী রংপুর জিপির বাহাদুরপুর গ্রামে বিয়ার বার সহ একটি মদের দোকান খোলার প্রতিবাদে এ বার পথে নামলেন স্থানীয় বাসিন্দারা।
মইরাপাইবি এবং খিলঞ্জিয়া মঞ্চের ব্যানারে আজ শহরের রংপুর আউটপোস্ট থেকে এক মশাল মিছিল বেরিয়ে বাহাদুরপুর পর্যন্ত যায়। এই মিছিলে কয়েক শতাধিক মানুষ অংশ নেন। এদের মধ্যে মহিলার সংখ্যাই বেশি ছিল।
পরে মিছিল নিয়ে কথা বলতে গিয়ে স্থানীয় এক মহিলা জানান, আগামী প্রজন্মের ভবিষ্যতের কথা ভেবেই তারা এ মশাল নিয়ে পথে নেমেছেন। মইরাপাইবি সংগঠনের পক্ষ থেকে কথা বলতে গিয়ে অন্য এক মহিলা জানান, মথুরা সেতু সংলগ্ন গ্রামীণ এলাকায় মদ-গাঁজা-জুয়া রমরমিয়ে চলছে। নতুন করে আরও মদের দোকান গজালে এ সব কার্যকলাপ আরও বাড়বে। তাই এ সব রুখতেই তারা পথে নেমেছেন।

এর আগে এলাকার বাসিন্দারা শনিবার কাছাড়ের জেলাশাসককে একটি স্মারক পত্র তুলে দিয়েছেন। এতে তারা উল্লেখ করেন, শিলচর লিংক রােডের সুদর্শন দেব বাহাদুরপুর গ্রামে একটি মদের দোকান ও বিয়ার বার গড়ে তুলতে চাইছেন।
প্রতিবাদে গত ১৩ এপ্রিল এ ব্যাপারে আন্দোলনে শামিল হয়েছিলেন তারা। কিন্তু কিছুই হয়নি। পরে ১৫ এপ্রিল স্থানীয় জনগণকে নিয়ে পরিবেশ সুরক্ষা সমিতি নামে একটি সংস্থা গঠন করেন। এই সংস্থার মাধ্যমেই তারা আন্দোলন চালিয়ে যাবার সিদ্ধান্ত নেন।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here