পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের আলিম পরীক্ষায় মেয়েদের মধ্যে প্রথম মাবিয়া পারভীন

1
ছবি : নিজস্ব
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, কলকাতা : পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের আলিম পরিক্ষায় ৭৯৬ পেয়ে রাজ্যে অষ্টম স্থান ও মেয়েদের মধ্যে প্রথম স্থান দখল করল উত্তর ২৪ পরগনার মধ্যমগ্রাম পৌরসভার অন্তর্গত হুমাইপুর নুরুন্নবী সিনিয়র মাদ্রাসার ছাত্রী মাবিয়া পারভীন।

আজ বৃহস্পতিবার প্রকাশিত হল পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের হাইমাদ্রাসা, আলিম ও ফাজিল পরিক্ষার ফলাফল। আলিম (মাধ্যমিক) পরিক্ষায় উল্লেখযোগ্য ফল করে বাজিমাত করলো উত্তর ২৪ পরগনার ছাত্ররা। উল্লেখ্য প্রথম ১০ এর মধ্যে প্রথম, দ্বিতীয়, তৃতীয়, ষষ্ঠ ও অষ্টম স্থান অধিকার করে।
মাবিয়ার এই সাফল্যের কথা জানার সাথে সাথে তার পিতা, মাতা ও পরিবারে যেন খুশির জোয়ার। এদিকে মাবিযা পারভিনের ফলাফলে মাদ্রাসার শিক্ষক শিক্ষীকাদের মধ্যে খুশীর আবহ তৈরী হয়।
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
মাবিয়া পারভীন খুবই মেধাবী ছাত্রী। তার পিতা মুজিবর রহমান পেশায় ছোট্ট ব্যবাসায়ী। সে তিন ভাই বোনের মধ্যে বড়ো। ছোট্ট বেলা থেকে মাদ্রাসায় পড়াশোনা করে।

বিজ্ঞানের শিক্ষক মেহেদী হাসান বলেন, “মাবিয়া ছোট্ট বেলা থেকেই খুবই মেধাবী। আমরা তার সাফল্যে  খুবই খুশী। তার ভবিষ্যতের সাফল্য কামনা করি।”
এদিকে মাবিয়ার নিজ সাফল্যে উচ্ছাস প্রকাশ করে বলে, “আমি এই সাফল্যে খুবই আনন্দিত, আমি আমার এই সাফল্যকে আমার পিতামাতা ও শিক্ষক শিক্ষীকাদের উৎসর্গ করতে চাই।” মাবিয়া ভবিষ্যতে আরবী ভাষায় গবেষনা করতে ইচ্ছুক।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

1 COMMENT

  1. মাবিয়া পারভীন এর এই সাফল্যঅর্জন এর জন্য শুভকামনা রইল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here