উসমান খাজার সেঞ্চুরি, টিম ইন্ডিয়াকে বড় লক্ষ্য ছুড়ে দিল অস্ট্রেলিয়া

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : দুই ওপেনার যে ভিতটা গড়ে দিয়েছিলেন, পুঁজিটা আরও বড় হতে পারতো অস্ট্রেলিয়ার। তবে মাঝে অজিদের বেশ কয়েকটি উইকেট তুলে নিয়ে লক্ষ্যটা একেবারে ধরা ছোঁয়ার বাইরে যেতে দেয়নি ভারত।
তারপরও রাঁচিতে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ৫ উইকেটে ৩১৩ রান তুলেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিততে হলে ভারতকে করতে হবে ৩১৪ রান।
অস্ট্রেলিয়াকে এই বড় পুঁজি এনে দেয়ার কারিগর দুই ওপেনার-অ্যারন ফিঞ্চ আর উসমান খাজা। ভারতীয় বোলারদের হতাশায় ডুবিয়ে উদ্বোধনী জুটিতেই তারা তুলেন ১৯৩ রান।
সেঞ্চুরির দোরগোড়ায় থাকা ফিঞ্চকে ৯৩ রানে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন কুলদ্বীপ যাদব। তবে উসমান খাজা ভুল করেননি। ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা তিনি তুলে নেন ১০৭ বলে।
পরে অবশ্য বেশিক্ষণ টিকতে পারেননি। মোহাম্মদ শামির বলে জাসপ্রিত বুমরাহর ক্যাচ হয়ে সাজঘরে ফেরেন খাজা। ১১৩ বল মোকাবেলায় ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ১০৪ রান করেন অজি এই ওপেনার।
এরপর ব্যাটে ঝড় তুলেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ৩১ বলে ৩টি করে চার ছক্কায় ৪৭ রান করা এই ব্যাটসম্যানের হাফসেঞ্চুরির স্বপ্ন ভেঙেছে দুর্ভাগ্যজনক রানআউটের শিকার হয়ে।
এর মধ্যে ৪৪তম ওভারে এসে শন মার্শ (৭) আর পিটার হ্যান্ডসকম্বকে (০) তিন বলের ব্যবধানে আউট করেন কুলদ্বীপ। অস্ট্রেলিয়ার রানের গতিও তাতে কিছুটা কমে যায়।
পরের সময়টায় দলকে এগিয়ে নিয়েছেন মার্কাস স্টয়নিস আর অ্যালেক্স কারে। স্টয়নিস ২৬ বলে ৩১ আর কারে ১৭ বলে ২১ রানে অপরাজিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here