ফের রক্তাক্ত অসমের তিনসুকিয়া, পশ্চিমবঙ্গের ২ বাঙালি মুসলিম শ্রমিককে নৃশংসভাবে হত্যা

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : গত নভেম্বরে অসমের তিনসুকিয়াতে অজ্ঞাত দুর্বৃত্তরা পাঁচ হিন্দু বাঙালিকে গুলি করে হত্যা করেছিল। জাতীয় নাগরিকপঞ্জি বা এনআরসি নিয়ে বিতর্কের মধ্যে ওই হত্যার ঘটনায় সেসময় জাতীয় রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত হয়ে উঠেছিল। সেই ঘটনার জের না মিটতেই ফের বাঙালি হত্যার ঘটনা ঘটল অসমে।
বিজেপি শাসিত অসমে শেখ ইদ্রিস আলী (৫২) ও শেখ মুহাম্মদ (৪৫) নামে দু’জন বাঙালি মুসলিম শ্রমিককে অজ্ঞাত দুর্বৃত্তরা গলা কেটে নৃশংসভাবে হত্যা করায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এছাড়া শেখ সোনা ও শেখ জহর নামে আরও দুই শ্রমিকের হাত কেটে দিয়েছে দুর্বৃত্তরা। রবিবার পুলিশের পক্ষ থেকে নিহত ও আহতদের পরিবারকে খবর দেয়া হয়।
আহতরা শেখ ইদ্রিশ আলী ও শেখ মুহাম্মদকে বাঁচাতে ছুটে গিয়েছিল। খবর পেয়ে দুমদুম থানার পুলিশ ঘটনাস্থলে এসে আহতদের হাসপাতালে ভর্তি করে এবং নিহতদের লাশ ময়নাতদন্তে পাঠায়।
নিহত শ্রমিকরা পশ্চিমবঙ্গের পূর্বমেদিনীপুর জেলার পাশকুড়ার বাসিন্দা। তাঁরা মাস দেড়েক আগে অসমের তিনসুকিয়ার দুমদুমায় রাজমিস্ত্রির কাজ করার জন্য গিয়েছিলেন।
পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার ভি সোলোমন নেসাকুমার বলেন, শনিবার রাতে অসম থেকে খবর পেয়ে মৃত ও আহতদের বাড়িতে আমরা জানিয়ে দিয়েছি। কিন্তু ঠিক কীভাবে খুন বা খুনের গতিপ্রকৃতি কী তা জানা যায়নি। তা জানার চেষ্টা চলছে।
নিহত শেখ মুহাম্মদের বড় ভাই আহমেদ আলী বলেন, ‘ওরা চারজন রান্না করছিল। সে সময় আচমকা তিন/চার জন এসে বাড়ি কোথায় জানতে চায়। বাঙালি বলতেই দুষ্কৃতীরা দুজনের গলা কেটে দেয়, আহত দুজন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here