ত্রিপুরার দেশদ্রোহী মন্তব্যকারী যুবক কর্নাটক থেকে গ্রেপ্তার

0
ছবি : নিজস্ব
নিয়াজ আহমদ, তরঙ্গ বার্তা, আগরতলা : পুলওয়ামার ঘটনাকে বিকৃত করে সােস্যাল মিডিয়ায় দেশ দ্রোহীতামূলক মন্তব্য। ত্ৰিপুরার খােয়াইয়ের এক যুবকের এই ধরণের মন্তব্যকে ঘিরে পুলিশে চলছে ব্যাপক দৌঁড়ঝাপ। এই যুবকের দেশবিরােধী মন্তব্য ইতিমধ্যেই সােস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।
পুলিশ কিন্তু সেই ক্ষেত্রে বসে নেই। উন্নত প্রযুক্তি ব্যবহার করে এবং সাইবার ক্রাইমের মাধ্যমে পুলিশ ইতিমধ্যেই দেশ বিরােধী মন্তব্যকারী সেই যুবককে চিহ্নিত করেছে। তার নাম প্রমেশ দেববর্মা। প্রমেশ দেববর্মা কর্নাটকের মাহিসুরে একটি হােটেলে কর্মরত।
উল্লেখ‍্য, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় পাকিস্তানের মদতপুষ্ট জইশ জঙ্গীরা সিআরপিএফ’র কনভয়ে আত্মঘাতী হামলা চালালে ৪৪ জন বীর জওয়ান শহীদ হন। গােটা দেশ যখন ঘটনার নিন্দা জানিয়ে শহীদ জওয়ানদের শ্রদ্ধা জানাচ্ছে ঠিক তখনই খােয়াইয়ের এই যুবক ঘটনাকে নিয়ে সােস্যাল মিডিয়ায় বিকৃত মন্তব্য করেছে।
এই হামলার ঘটনাকে স্বাগত জানিয়ে যুবক সােস্যাল মিডিয়ায় মন্তব্য করে বলেছে এই ধরণের আত্মঘাতী হামলা উত্তর পূর্বাঞ্চলেও হওয়া উচিত। তার এই মন্তব্য সােস্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে।
পুলিশের কাছেও এই খবর রয়েছে। জেলা পুলিশ সুপার কৃষ্ণেন্দু চক্রবর্তী এই দেশদ্রোহীকে প্রমাণ সহ ধরতে তৎপর হয়ে উঠে। অবশেষে সাইবার ক্রাইমের মাধ্যমে উন্নত নেটওয়ার্ক ব্যবহার করে পুলিশ সুপার দেশদ্রোহী এই যুবকের বর্তমান অবস্থান জানতে পারেন।
সঙ্গে সঙ্গে এস আই’র নেতৃত্বে একটি টিম পাঠিয়ে দেওয়া হয় কর্নাটকে। তাকে পাকড়াও করে গতকাল বিকালেই তাকে খােয়াইয়ে নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে ইতি মধ্যেই চাম্পাহাওয়া থানায় ১২৪(এ) এবং ১২০ (বি) ধারায় মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here