‘ভারতের বিভাজনের প্রধান’ মোদী, আমেরিকার টাইমস ম্যাগাজিনের কভারে ‘ভিলেন’ মোদী

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : ভোটের মরশুমে আমেরিকার জনপ্রিয় টাইমস ম্যাগাজিনের কভার নিয়ে দানা বাঁধল বিতর্ক। ওই ম্যাগাজিনের ২০ মের সংস্করণের প্রচ্ছদে ছাপানো হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। আর হেডলাইনে লেখা হয়েছে, ‘ভারতের বিভাজনের প্রধান’।
ম্যাগাজিনের যে প্রতিবেদনের কারণে এই কভার করা হয়েছে, তা লিখেছেন আতীশ তসির। প্রতিবেদনটির হেডলাইন, ‘বিশ্বের বৃহত্তম গণতন্ত্র কি আর পাঁচ বছরের জন্য মোদীর সরকারকে সহ্য করতে পারবে?’ প্রতিবেদনটিতে প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহরুর ধর্মনিরপেক্ষ নীতির সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবনাকে তুলনা করা হয়েছে। লেখা হয়েছে, ‘হিন্দু ও মুসলিমের মধ্যে ভ্রাতৃত্ব গড়ে তোলার কোনও ইচ্ছেই প্রকাশ করেননি মোদী।’
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
ওই প্রতিবেদনে গুজরাতের হিংসায় প্রচুর মানুষের প্রাণহানির প্রসঙ্গও তুলে ধরা হয়েছে। গোটা লেখাতেই হিন্দু-মুসলসিমের সম্পর্ক নিয়ে, আর তাতে ‘মোদীর হিন্দুত্বঘেঁসা মনোভাবের’ সমালোচনা করা হয়েছে। এর আগেও, নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে প্রতিবেদন লেখা হয়েছে টাইম ম্যাগাজিনে। ২০১২ সালের একটি প্রতিবেদনে বলা হয়েছিল, নরেন্দ্র মোদী একজন বিতর্কিত, উচ্চাকাক্ষী ও কূট রাজনীতিক।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here