এবারের লোকসভা ভোট স্বাধীনতা সংগ্রামের চেয়ে কম নয় : প্রিয়াঙ্কা গান্ধী

0
ছবি : জাতীয় কংগ্রেসের ট্যুইটার একাউন্ট থেকে নেওয়া
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে মঙ্গলবার মোদির ‘ঘর’ গুজরাত থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করেছে কংগ্রেস। এখানে অভিষেক ভাষণও দিয়েছেন সম্প্রতি রাজনীতিতে পা-রাখা কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী।
ভোটকে মোক্ষম অস্ত্র উল্লেখ করে ৪৭ বছর বয়সী এ নেত্রী বলেন, ‘এবারের নির্বাচন স্বাধীনতা সংগ্রামের চেয়ে কম কিছু নয়।’ একই সঙ্গে কর্মসংস্থান, বেকারত্ব, কৃষক ইস্যুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তোপ দাগলেন কংগ্রেস নেত্রী।
মোদী সরকারের বিরুদ্ধে একের পর এক নানা ইস্যুতে আক্রমণ করেন প্রিয়াঙ্কা। পাঁচ বছর আগে ক্ষমতায় আসার সময় মোদী প্রতিশ্রুতি দিয়েছিলেন, কালো টাকা উদ্ধার করে গরিব মানুষের ব্যাংক অ্যাকাউন্টে ১৫ লাখ টাকা দেয়া হবে।
এছাড়া প্রতি বছর দুই কোটি বেকারের চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদী। পপ্রিয়াঙ্কা এদিন প্রশ্ন তোলেন, ‘কোথায় গেল সেই ১৫ লাখ টাকার প্রতিশ্রুতি, কেনই বা পাঁচ বছরেও চাকরির প্রতিশ্রুতি পূরণ হল না?’
মোদী জমানার পাঁচ বছরে কৃষকদের অবস্থা আরও খারাপ হয়েছে। ফসলের দাম পাচ্ছেন না কৃষক- এ অভিযোগ দীর্ঘদিনের। এই ইস্যুতে মোদকে আক্রমণের পাশাপাশি হিংসা ছড়ানো নিয়েও সুর চড়ান প্রিয়াংকা।
তিনি বলেন, ‘যেদিকেই তাকান দেখতে পাবেন, গণপিটুনি, খুন-হত্যা চলছে। এ এক ভয়ংকর পরিস্থিতি। এই পরিস্থিতির বিরুদ্ধে লড়াই করতে হবে আপনাদেরই। আর এ যুদ্ধ স্বাধীনতা সংগ্রামের চেয়ে কিছু কম নয়। এই দেশ গড়েছেন কৃষক, শ্রমিকরা। আপনারাই পারেন এই দেশকে রক্ষা করতে।’ প্রিয়াঙ্কা আরও বলেন, ‘আমাদের দেশ ভালোবাসা ও ভ্রাতৃত্বের ওপর প্রতিষ্ঠিত। অথচ প্রতিনিয়ত ছড়াচ্ছে হিংসা-বিদ্বেষ। সচেতনতার চেয়ে দেশপ্রেম আর নেই। আর আপনাদের সচেতনতাই অস্ত্র। আপনাদের ভোট অস্ত্র। যে অস্ত্র কাউকে আঘাত হানবে না। এ অস্ত্র আপনাদের আরও শক্তিশালী করবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here