পর্যাপ্ত নিরাপত্তায় খামতি রয়েছে, পিছিয়ে গেল পূর্ব ত্রিপুরার ভোট

0
ছবি : সংগৃহিত
অাব্দুল জলিল, তরঙ্গ বার্তা, কৈলাশহর : নিরাপত্তা ব্যবস্থা সন্তোষজনক নয়। পূর্ব ত্রিপুরায় পিছিয়ে গেল ভোট। আইন শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, নিরাপত্তা জনিত কারণে আগামিকাল ভোটগ্রহণ হবে না পূর্ব ত্রিপুরায়।
বৃহস্পতিবার লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোটগ্রহণ। অসম, বিহার, ছত্তিসগড় সহ একাধিক রাজ্যে ভোটগ্রহণ হবে। ভোট হওয়ার কথা ছিল পূর্ব ত্রিপুরাতেও। কিন্তু কাল পূর্ব ত্রিপুরার ভোটগ্রহণ বাতিল করল নির্বাচন কমিশন।
আইন শৃঙ্খলা পরিস্থিতি খতিয়ে দেখে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নিয়েছে, নিরাপত্তা জনিত কারণে আগামিকাল ভোটগ্রহণ হবে না পূর্ব ত্রিপুরায়। আগামী কাল ১৮ এপ্রিলের পরিবর্তে ভোট হবে ২৩ এপ্রিল।
এবার অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে বদ্ধপরিকর কমিশন। রাজ্য সরকারের কাছে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির আর্জি জানিয়েছে নির্বাচন কমিশন। নিরাপত্তার বিষয়টিতে বিশেষ জোর দেওয়া হচ্ছে।
গতকাল এক বিজ্ঞপ্তি জারি করে এই খবর জানিয়েছে নির্বাচন কমিশন। গতকাল একই সাথে রাজ্য নির্বাচন কমিশনার শ্রীরাম তরণীকান্ত জানান, নিরাপত্তা জনিত কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ গত ১১এপ্রিল পশ্চিম ত্রিপুরা আসনে কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। সেই বিষয়ের ওপর বিবেচনা করেই পূর্ব আসনের ভোটগ্রহণের দিনক্ষণ পরিবর্তন করা হয়েছে।
পাশাপাশি ত্রিপুরা পূর্ব আসনে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য এই কয়েকদিনে আরও অতিরিক্ত ১৫ হাজার কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী এনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হবে বলেও মুখ্য নির্বাচন কমিশনার শ্রীরাম তরণীকান্ত জানান।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here