ভোট না দিলে ‘অভিশাপ’ দেওয়ার হুমকি! বিজেপি প্রার্থী সাক্ষী মহারাজের বিরুদ্ধে মামলা

0
Sakshi Maharaj
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : নির্বাচনী প্রচারে গিয়ে ফের বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়লেন বিজেপি প্রার্থী সাক্ষী মহারাজ। ভোট না দিলে ‘অভিশাপ’ দেওয়ার হুমকি দেওয়ায় সাক্ষী মহারাজের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার উত্তরপ্রদেশের সোহরামউ থানা এলাকার শেষপুরে এক নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় ভোটাররা ভোট না দিলে ‘অভিশাপ’ দেওয়ার হুঁশিয়ারি দেন সাক্ষী মহারাজ।
নগর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার গুপ্তা বলেন, সাক্ষী মহারাজের মন্তব্য গুরুত্বসহকারে নিয়ে তাঁর বিরুদ্ধে সোহরামউ থানায় মামলা দায়ের করা হয়েছে। সাক্ষী মহারাজ বলেন, ‘আমি একজন সাধু। শাস্ত্রে লেখা আছে যে, কোনো সন্ন্যাসীর ইচ্ছাপূরণ না করলে, তিনি সব ভালো জিনিস নিয়ে চলে যান আর তার পরিবর্তে ‘পাপ’ দিয়ে যান।’ ফলে তাঁকে ভোট না দিলে উন্নাওয়ের ভোটারদের পাপিষ্ঠ হতে হবে।
তিনি বলেন, ‘আমি একজন সন্ন্যাসী, আপনারা আমাকে জেতালে আমি জিতব। তা না হলে মন্দিরে ভজন-কীর্তনে সময় কাটাব। কিন্তু আজ আমি এখানে এসেছি আপনাদের ভোট প্রার্থনা করতে। আমি আপনাদের দরজায় এসে ভোট ভিক্ষা করছি। কিন্তু সন্ন্যাসীকে আপনি ফিরিয়ে দিলে আপনার পরিবারের সুখ আমি ছিনিয়ে নেব এবং আপনাকে অভিশাপ দেবো।’
সাক্ষী মহারাজের দাবি, তিনি যা বলেছেন তা শাস্ত্রে বলা হয়েছে। তিনি তাঁর কথাকে ন্যায্য বলে অভিহিত করে বলেন, তিনি ধন-সম্পত্তি চাননি। লোকেদের কাছে ভোট চেয়েছেন মাত্র, যার ফলে দেশবাসীর ভাগ্য পরিবর্তন হবে।
সাক্ষী মহারাজের অভিশাপ দেওয়ার হুমকি সম্বলিত মন্তব্য গণমাধ্যমে প্রকাশ্যে আসার পরেই প্রশাসনিক কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। তাঁর বিরুদ্ধে নির্বাচনে অযৌক্তিক প্রভাব সৃষ্টির অভিযোগে ওই এলাকার থানায় ভারতীয় দণ্ডবিধির ১৭১(সি) এবং ১৯৫১-এর জনপ্রতিনিধিত্ব আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী মামলা রুজু হয়েছে।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here