মসজিদে নামাজিদের উপর হামলা, কেন উইলিয়ামসনের যে ছবি ফেসবুকে ভাইরাল

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় শান্তির দেশ নিউজিল্যান্ড যেন বাকরুদ্ধ হয়ে গেছে। কেননা নিউজিল্যান্ডের মতো শান্তিকামী দেশে এ ধরনের ঘটনা এর আগে কেউ দেখেনি। বর্বর এ ঘটনার পর বিশ্বনেতারা প্রতিক্রিয়া জানিয়েছেন। পাশাপাশি ব্যক্তি পর্যায় থেকে শুরু করে ক্রীড়াঙ্গনও বেশ সরব এ ঘটনায়। তাদের একজন নিউজিল্যান্ড ক্রিকেট দলের অধিনায়ক কেন উইলয়ামন। তিনি তার ফেসবুক পেজে একটি ছবি শেয়ার করেছে যেটি রীতিমতো ভাইরাল হয়েছে।
১৭ মার্চ কেন উইলিয়ামসনের শেয়ার করা ছবিটি দেশটির জাতীয় প্রতীক সিলভার ফার্ন। যেটি দেশটির জাতীয় প্রতীকের আদলে তৈরি করা নামাজের কাতার। নামাজরত কাতারবন্দী মানুষের বিপরীতে মানুষের প্রতিচ্ছবি যা বিনয় প্রকাশ করছে।
ছবি : কেন উইলিয়ামসনের ফেসবুক পেজ থেকে নেওয়া
নিউজিল্যান্ড ক্যাপটেন ছবির ওপরে লিখেছেন, ‘নিউজিল্যান্ডের অন্যান্য বাসিন্দাদের মতো আমি বুঝে ওঠার চেষ্টা করছি আসলে আজকে কী ঘটল। আমাদের দেশে ভালোবাসার প্রয়োজনীয়তা কখনো তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। (এ ঘটনার পর) আমি আমার একাগ্রতা সব ভুক্তভোগী, তাদের পরিবার ও শুভাকাঙ্ক্ষী, মুসলিম সম্প্রদায় ও এ ঘটনায় আঘাত পাওয়া অন্য নিউজিল্যান্ড বাসির কাছে পৌঁছে দিতে চাই। চলুন আমরা এক হই।’
তিনি নিচে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, ‘হ্যালোব্রাদার।’ ছবির বর্ণনায় লিখেছেন, ‘স্ট্যান্ডিং ইন সলিডারিটি। ১৫ মার্চ ২০১৯।’ যার অর্থ দাঁড়ায়-১৫ মার্চের ঘটনায় সংহতি প্রকাশ। নিউজিল্যান্ড ক্রিকেট ক্যাপটেনের পোস্টটিতে লাইক পড়েছে ৪৩ হাজার। কমেন্টস পড়েছে প্রায় পাঁচ হাজারের কাছাকাছি। শেয়ার করেছেন ২১ হাজার জন।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here