ঘোষিত হল আইপিএল সূচি, শুভারম্ভ ধোনি বনাম কোহলি ম্যাচ দিয়ে

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : ঘোষিত হল এবারের আইপিএলের ক্রীড়াসূচি। সাময়িকভাবে প্রথম দুই সপ্তাহের ক্রীড়াসূচি ঘোষণা করল বিসিসিআই। তবে সমগ্র টুর্নামেন্টের সময়সূচি এখনো ঘোষণা করা হয় নি। প্রথম ১৭ ম্যাচের সূচি এদিন ঘোষণা করা হয়েছে। ২৩ মার্চ চেন্নাইয়ে প্রথম ম্যাচ হবে গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপারকিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।
১২তম আইপিএল অন্যান্য বছরের তুলনায় কিছুটা আগে শুরু হচ্ছে। ২৩ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এই ক্ৰীড়াসূচি প্রয়োজন অনুসারে সংশোধিত হবে।আইপিএলের পক্ষ থেকে এক প্রেস বিবৃতিতে জানানো হয়েছে যে, এই ক্ৰীড়াসূচি লোকসভা নির্বাচনের নির্ঘণ্টের ওপর নির্ভর করছে। প্রথম দুই সপ্তাহের ক্ষেত্রে কোনও সমস্যা থাকলে বিসিসিআই সে অনুযায়ী ব্যবস্থা নেবে। সেসঙ্গে নির্বাচনের দিনক্ষণ অনুসারে সংশ্লিষ্ট স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনার ভিত্তিতে টুর্নামেন্টের বাকি ক্ৰীড়াসূচি তৈরি করা হবে।
ক্ৰীড়াসূচি অনুযায়ী, ২৪ মার্চ ইডেনে সানরাইজার্স হায়দরাবাদ খেলবে কলকাতা নাইট রাইডার্স’র বিরুদ্ধে ওই দিনই মুম্বইয়ে মুম্বই ইন্ডিয়ান্স মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালসের। প্রথম দুই সপ্তাহে সবক’টি দল কমপক্ষে চারটি এবং দিল্লি ক্যাপিটালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পাঁচটি করে ম্যাচ খেলবে। দিল্লি ও আরসিবি ছাড়া বাকি সব দলই কমপক্ষে দুটি হোম ও দুটি অ্যাওয়ে ম্যাচ খেলবে।
দিল্লি ও আরসিবি ঘরের মাঠে তিনটি ও বাহিরে তিনটি ম্যাচ খেলবে। রবিবার দুটি করে ম্যাচ হবে তবে ম্যাচ আগের মতো বিকেল চারটে ও রাত আটটা থেকে শুরু হবে কি না বা এতে কোনও পরিবর্তন হবে তা বিসিসিআই’র পক্ষ থেকে স্পষ্টভাবে কিছু জানানো হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here