ভিভিপ্যাট গুনতে সময় যাবে বেশি, রাজ্যের ৫১টি কেন্দ্রে মাঝরাত পর্যন্ত চলবে ভোট গণনা

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : সুপ্রিমকোর্টের গাইডলাইন অনুযায়ী ইভিএমের পর লটারির মাধ্যমে প্রতিটি বিধানসভা কেন্দ্রের পাঁচটি করে ভোট কেন্দ্রের ভিভিপ্যাট গুনতে হবে। তাই রাজ্যের ৫১টি কেন্দ্রে মাঝরাত পর্যন্ত ভোট গণনা চলবে বলে ধারণা করা হচ্ছে। আসলে ভিভিপ্যাট গণনার প্রক্রিয়ার জন্য ফলাফল প্রকাশে বিলম্ব ঘটবে বলে মনে করা হচ্ছে।
সপ্তদশ লোকসভা নির্বাচনের ভোট গণনার আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। আগামী বৃহস্পতিবার ২৩ মে সকাল ৮ টা থেকে ভোট গণনা শুরু হবে। গণনার জন্য ইতিমধ্যে নির্বাচন কমিশন সম্পূর্ণ প্রস্তুত।

লক্ষণীয় যে, সারা দেশে এবার লোকসভা নির্বাচনের ফলাফল প্রকাশে কিছুটা বিলম্ব হতে পারে। একেকটি কেন্দ্রে ভিভিপ্যাট গণনার ক্ষেত্রে কমপক্ষেও এক থেকে দেড় ঘণ্টা সময়ের প্রয়োজন হবে। ফলে একেকটি বিধানসভা কেন্দ্রের ভিভিপ্যাট গুনতে ৫ থেকে ৭ ঘণ্টা অতিরিক্ত সময়ের প্রয়োজন হবে।
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
নির্বাচন আধিকারিকের কার্যালয় সূত্রে জানা গেছে, ২৩ মে সকাল থেকে গণনার কাজ শুরু হলেও গণনা চলবে মধ্যরাত পর্যন্ত। এবং তারপর আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা শুরু হবে। অনেক কেন্দ্রে ২৪ মে ভোরের দিকে ফলাফল প্রকাশ পাবে অর্থাৎ ২৩ মে অসমের ১৪টি লোকসভা আসনের আনুষ্ঠানিক তথা সম্পূর্ণ ফলাফল প্রকাশ পাবে না।

লক্ষণীয় যে, গুয়াহাটি লোকসভা কেন্দ্রের অন্তর্গত কামরূপ, দিসপুর, পূর্ব গুয়াহাটি, পশ্চিম গুয়াহাটি, জালুকবাড়ি বিধানসভা কেন্দ্রে ভোট গণনা সম্পূর্ণ হতে অন্তত ২২ ঘণ্টা সময়ের প্রয়োজন হবে বলে স্বয়ং জেলাশাসক তথা রিটার্নিং অফিসার বিশ্বজিৎ পেগু সাংবাদিকদের জানিয়েছেন।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here