মাধ্যমিক-উচ্চমাধ্যমিক স্টুডেন্টসদের নিয়ে এডুকেশন এন্ড ক্যারিয়ার গাইডেন্স শিবির এসআইও-র

0
ছবি : নিজস্ব
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, কলকাতা : অপেক্ষার আর কয়েকদিন। তার পরেই বের হবে পশ্চিমবঙ্গের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক ফলাফল। ফলাফল প্রকাশের পরপরই নিজেদের যোগ্যতা অনুযায়ী কোন পথে পা বাড়ালে মিলবে সফলতা, সেটা জানা এখন থেকেই গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাড়িয়েছে। কোথায় ও কিভাবে মিলবে নিজেকে সফল করে তোলার কাংখিত সুযোগ। একথা মান্য, এমনিতেই প্রান্তিক এলাকার ছাত্রছাত্রীদের মধ্যে কাজ করে জড়তা, নিজেকে প্রকাশ করার হীনমন্যতা।
তাই দেশের বিভিন্ন প্রান্তে ছাত্র সংগঠন এসআইও দীর্ঘ কয়েক বছর ধরে আয়োজন করছে এডুকেশন এন্ড ক্যারিয়ার গাইডেন্স শিবির (ইসিজিসি)। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের প্রায় প্রতিটি জেলায় আয়োজিত হয়েছে পরীক্ষা প্রস্তুতি শিবির এবং সেইসাথে ইসিজি ক্যাম্প। রবিবার এসআইও দক্ষিণ ২৪ পরগনা জেলার ঢোলা অঞ্চলে আয়োজন করা হয়েছিল এমনই এক শিবিরের। গুলিস্থান ইসলামিক মডেল স্কুলে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরিক্ষার্থীদের নিয়ে আয়োজিত হয় এই ক্যাম্প। যেখানে স্কলারশিপ সহ বিভিন্ন বিষয় ভিত্তিক আলোচনা করা হয়।
এই শিবিরে উপস্থিত ছিলেন, ডব্লিউ বি সি এস অফিসার মনিরুজ্জামান ধাবক, মেডিকেল অফিসার ডাক্তার নিয়াজুদ্দিন হুসায়নি, সাংবাদিক আবদুল হামিদ, আইনজীবী মঞ্জিলা মিরদা, তানিয়া নাসরিন, মহাতাবুদ্দিন লস্কর আলতাফ হোসেন লস্কর, ইমরুল কয়েস, ডাক্তার এহসানুর রহমান প্রমুখ। সংগঠনের দায়িত্বশীলদের কথায়, বর্তমান পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের মাঝে সম্ভাব্য সুযোগের সুলুক সন্ধান তুলে ধরা প্রয়োজন বলে আমরা মনে করি।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here