শামি-কুলদ্বীপদের নিয়ন্ত্রিত বোলিং, ২৩৬ রানে গুটিয়ে গেল অস্ট্রেলিয়ার ইনিংস

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : হায়দরাবাদে সিরিজের প্রথম ওয়ানডেতে শামি-কুলদ্বীপদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে সাকুল্যে ২৩৬ রান তুলতে পেরেছে অস্ট্রেলিয়া।
অথচ টস ভাগ্যটা অজিদের পক্ষেই ছিল। প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। নিজের শততম ওয়ানডে খেলতে নেমে অস্ট্রেলিয়ান ওপেনার ফেরেন শূন্যতেই। ইনিংসের দ্বিতীয় ওভারে তাকে উইকেটের পেছনে ক্যাচ বানান জাসপ্রিত বুমরাহ।
দ্বিতীয় উইকেটে মার্কাস স্টয়নিসকে নিয়ে ৮৭ রানের জুটি উসমান খাজার। ৩৭ রান করা স্টয়নিসকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন কেদর যাদব। ফিফটি করার পর দায়িত্ব শেষ করেন খাজাও। ৭৬ বলে ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫০ রান করা অজি ওপেনারকে শঙ্করের ক্যাচ বানান কুলদ্বীপ যাদব।
পিটার হ্যান্ডসকম্ব ভালোই খেলছিলেন। কুলদ্বীপ তাকে ১৯ রানে ফেলেন স্ট্যাম্পিংয়ের ফাঁদে। এরপরই তালগোল পাকিয়ে ফেলে অস্ট্রেলিয়া। ৩ উইকেটে ১৩৩ রানে থাকা সফরকারিরা ১৭৩ রান তুলতেই হারিয়ে ফেলে ৬ উইকেট।
দলকে ভরসা দেয়া দুই ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল আর অ্যাশলি টার্নারকে বোল্ড করেন মোহাম্মদ শামি। ম্যাক্সওয়েল ৪০ আর টার্নার করেন ২১ রান।
বিপর্যয়ে পড়া দলকে এরপর মোটামুটি মানের একটা পুঁজি এনে দিতে পেরেছেন লোয়ার অর্ডারের অ্যালেক্স কারে আর নাথান কল্টার নাইল। ২৭ বলে ২৮ রান করে ইনিংসের এক বল বাকি থাকতে বাউন্ডারিতে ক্যাচ হন কল্টার নাইল। কারে অপরাজিত ছিলেন ৩৭ বলে ৩৬ রানে।
ভারতের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ আর কুলদ্বীপ যাদব। এক উইকেট শিকার কেদর যাদবরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here