রাহানের জায়গায় নেতৃত্বে ফিরলেন স্মিথ, খারাপ সময় ভুলে জয়ে ফিরল রাজস্থান

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : আগের আট ম্যাচের মধ্যে জয় মাত্র দুটিতে। পয়েন্ট টেবিলে অবস্থান বলতে গেলে একেবারে তলানীতে। এমন পরিস্থিতিতে নিজেদের মাঠ জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাঠে নামার আগে অধিনায়কই পরিবর্তন করে ফেলে রাজস্থান রয়্যালস। অজিঙ্কা রাহানেকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে নেতা মনোনীত করে দেওয়া হয়ে স্টিভেন স্মিথকে।
অধিনায়কত্বের দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচেই রাজস্থানকে ৫ উইকেটের দারুণ এক জয় এনে দিলেন স্মিথ। মুম্বাই ইন্ডিয়ান্সের ছুড়ে দেয়া ১৬২ রানের চ্যালেঞ্জ ১৯.১ ওভারেই পাড়ি দেয় রাজস্থান ৫ উইকেট হারিয়ে।
শুধুমাত্র নেতৃত্ব দিয়েই নয়, ব্যাট হাতেও সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন স্মিথ। মুম্বাইয়ের ছুঁড়ে দেওয়া ১৬২ রানের চ্যালেঞ্জ পাড়ি দিতে গিয়ে ৪৮বলে অপরাজিত ৫৯ রানের ইনিংস খেলেন তিনি। ৫টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মারও মারেন তিনি।
১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই মাত্র ১২ রান করে আউট হয়ে যান আজিঙ্কা রাহানে। এরপর সঞ্জু স্যামসনের সঙ্গে জুটি বাধতে মাঠে নামেন স্মিথ। ১৯ বলে ৩৫ রান করে বিদায় নেন স্যামসন। এরপর মাঠে নেমে কোনো রান না করেই আউট হয়ে যান বেন স্টোকস।
৭৭ রানে ৩ উইকেট পড়ার পর ১৪৭ রানে বিদায় নেয় চতুর্থ উইকেট। রায়ান পারাগ রানআউট হয়ে যান। এ সময় তার রান ছিল ৪৩। ২৯ বলে ৫টি বাউন্ডারি এবং ১ ছক্কায় এ রান করেন তিনি।
অ্যাস্টন টার্নার মাঠে নেমে শূন্য রানে আউট হয়ে গেলেও স্টুয়ার্ট বিনিকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন স্টিভেন স্মিথ। হাতে তখনও বাকি ছিল ৫ বল।
এনিয়ে ৯ ম্যাচে তৃতীয় জয়ের দেখা পেলো রাজস্থান। পয়েন্ট ৬। যদিও এখনও পর্যন্ত ৭ম স্থানেই রয়েছে তারা। তবে স্মিথের নেতৃত্বে দলের মধ্যে যে ইতিবাচক পরিবর্তন, তাতে সামনের দিনগুলোতে হয়তো রাজস্থান আরও ভালো করবে, এ আশা করাই যায়।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here