লোকসভা নির্বাচনের প্রাক মুহূর্তে ত্রিপুরা রাজ্যে আগ্নেয়াস্ত্র উদ্ধার, জনমনে আশঙ্কা

0
ছবি : সংগৃহিত
নিয়াজ আহমদ, তরঙ্গ বার্তা, আগরতলা : লোকসভা নির্বাচনের প্রাক মুহূর্তে ত্রিপুরা রাজ্যে আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় জনমনে আশঙ্কা বাড়িয়ে দিয়েছে। শুধু তাই নয় ত্রিপুরা রাজ্যের আভ্যন্তরীন নিরাপত্তা ব্যবস্থা নিয়েও উদ্বেগের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, জ্বালানি কাঠ সংগ্রহ করতে গিয়ে নদী থেকে উদ্ধার হল আগ্নেয়াস্ত্র।এই ঘটনা সিপাহিজলা জেলার সোনামুড়া মহকুমার রামকৃষ্ণপল্লি এলাকার নদীতে ঘটেছে। শনিবার দুপুরে এলাকার তিন যুবক সোনামুড়া থানার পেছনে গোমতী নদীতে কাঠ সংগ্রহ করতে যান।
তখন তারা একটি বন্দুক দেখতে পান নদীর বালুচরে। সঙ্গে সঙ্গে খবর দেন সোনামুড়া থানায়। খবর পেয়ে সোনামুড়া থানার ওসি মিলন দত্তের নেতৃত্বে পুলিশ নদীতে পৌঁছে বন্দুকটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন।
সোনামুড়া থানার ওসি মিলন দত্ত জানান, এটি কারবাইন সিরিজের বন্দুক। তিনি জানান, বিশেষজ্ঞদের খবর দেওয়া হয়েছে। তাঁরা পরীক্ষা-নিরীক্ষা করে রিপোর্ট দিলে এর আসল রহস্য উন্মোচন হবে। তবে পুলিশ তদন্ত শুরু করেছে বলেও জানান ওসি মিলন দত্ত।
এদিকে স্থানীয় লোকজনদের ধারণার সূত্রে ওসি জানান, ১৯৯৩ সালে এক বিএসএফ জওয়ানের গোমতী নদীর জলে ডুবে মৃত্যু হয়েছিল। এই বন্দুকটি তাঁর হতে পারে বলে ধারণা করা হচ্ছে। তাই বিএসএফ কর্তৃপক্ষকেও খবর দেওয়া হয়েছে৷
এদিকে বন্দুক উদ্ধারের খবর সোনামুড়া এলাকায় ছড়িয়ে পড়লে কৌতূহলী জনতা থানায় ভিড় জমান বন্দুকটি দেখার জন্য।
অন্যদিকে, বিভিন্ন স্থানে রাজনৈতিক হিংসার ঘটনাও ঘটে চলেছে। যেখানে নির্বাচন কমিশনের কাছে অবাধ ও সুষ্ঠু ভোটের জন্য দাবী জানিয়ে আসছে বিরোধী দলগুলি সেখানে নির্বাচন কমিশনের তরফ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে সব বুথ কেন্দ্রে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা সম্ভব নয়।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here