‘রিয়াল মি’ বাজারে নিয়ে এসেছে উন্নত প্রযুক্তির প্রসেসর

0

তরঙ্গ বার্তা ডেস্ক : Real Me U1 India Launch and Price : Realme 1 MediaTek Helio P70 প্রসেসর দ্বারা চালিত, এছাড়া কোয়ালকমের স্ন্যাপড্রাগন চিপসেটগুলিতে চালিত।

Realme-র পক্ষ থেকে ভালো একটি ঘোষণা এসেছে, যা সকলকে একটু হলেও আনন্দ দেবে বলে মনে করা হচ্ছে। ভাল একটি ঘোষনা এসেছে elamer পক্ষ থেকে। তাদের দাবি মতে বিশ্বে এই প্রথম স্মার্টফোন হবে এটি যার প্রসেসর হবে MediaTek Helio P70। কোম্পানি সদ্য তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে ফোনটির একটি টিজার প্রকাশ করেছে। টুইটার পোস্টে এইভাবে বলা হয়েছে যে ডিভাইসটি U-series এর নতুন স্মার্টফোন।যা মানুষের প্রত্যক্ষ করবে এই প্রথম বারের মত।

MediaTek Helio P70 বিশ্বব্যাপী আজই অর্থাৎ 28 নভেম্বর লঞ্চ হতে চলেছে, যা ২০১৮ সালের শেষ নাগাদ শিপিং করা শুরু হবে। প্রসেসরটি SMC’s 12nm FinFET প্রযুক্তি ভিত্তিক এবং মাল্টিকোর পদ্ধতি রয়েছে। ২.১ গিগাহার্ট্সে চলবে MediaTek Helio P70 প্রসেসর। অ্যামাজন ইন্ডিয়ায় বেলা ১২.৩০ থেকে আমরা লাইভ দেখতে পাব। যদি আগাম নটিফিকেশন পেতে চান তাহলে পেজে গিয়ে ‘Notify Me’ ক্লিক করে রাখতে পারেন।দিন কয়েকের মধ্যে U1 অফলাইনেও পাওয়া যাবে।

প্রসেসরটির সঙ্গে ARM Mali-G72 GPU থাকব যা ৯০০ MHz গতিতে চলবে।কোম্পানির পক্ষ থেকে দাবি করা হচ্ছে যে, এই প্রসেসর ১৩ শতাংশ উন্নত মানের গ্রাফিক্স পারফরম্যান্স দিতে পারবে। যা ধরে রাখবে আপনার ফোনের চার্জ। এই নতুন ফোনে থাকছ ২৪ ও ১৬ মেগাপিক্সেল উন্নতমানের ক্যামেরা কম্বিনেশন। তাছাড়া ৪২৩০ mAh ব্যাটারি ব্যাকআপ থাকবে ফোনটিতে। থাকবে ১৯.৫:৯ অ্যাসপেক্ট রেশিও আর ডিসপ্লেতে থাকবে ১০৮০X২৩৪০ রেজোলিউশন।

Realme এখন পর্যন্ত ভারতীয় বাজারে চারটি ডিভাইস বিক্রি করেছে, সেগুলো হলো Realme 1, Realme 2, Realme 2 Pro এবং Realme C1। এই ডিভাইসগুলি মানুষের জনপ্রিয়তা অর্জন করেছে। আর এই নতুন ইউ সিরিজ স্মার্টফোনে এখন থেকে মিডিয়াটেক চিপসেটে চালিত হবে বলেই জানিয়েছে কোম্পানি। কোম্পানির দাবি, ডিভাইস গুলো আরো বেশি বাজারে জনপ্রিয়তা অর্জন করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here