পুল‌ওয়ামার জ‌ওয়ান হত্যার প্রতিবাদে নীরবতা পালন আলিয়া বিশ্ববিদ্যালয়ে

0
ছবি : নিজস্ব
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, কলকাতা : গত বৃহস্পতিবার জঙ্গি হামলায় কেঁপে ওঠে কাশ্মীরের পুলওয়ামা। এই হামলার ফলে দেশজুড়ে এখন শোকের ছায়া নেমে এসেছে। প্রতিবাদ, নিন্দাও দুঃখপ্রকাশ করা ছাড়া বিকল্প কোনো পথে পা বাড়াতে উল্লেখযোগ্য পদক্ষেপ নেয়নি দেশ। স্বজন হারানো সেনাদের পরিবারের পাশে আছে গোটা দেশ।
ভারত স্বাধীনের পর সব থেকে বড়ো জঙ্গি হামলার ঘটনা ঘটেছে কাশ্মীরের পুলওয়ামায়। সেনাবাহিনীর কনভয়ে হামলা চালিয়ে নিজেদের অস্তিত্বের জানান দেয় জঙ্গিরা। বিস্ফোরণ ও গুলিতে শহিদ হন ৪৯ জন সিআরপিএফ জওয়ান। গোটা দেশে বদলার আগুন জ্বলছে। মহারাষ্ট্র থেকে ভোপাল, হাওড়া থেকে কাশ্মীর, দেশের বিভিন্ন প্রান্তে শহিদদের শ্রদ্ধা জানাতে বেরিয়েছে মোমবাতি মিছিল। খেলার দুনিয়া থেকে বিনো দুনিয়ার সেলেবরা, সোশ্যাল মিডিয়ায় প্রত্যেকেই ঘটনার নিন্দা করেছেন। কড়া ভাষায় ঘটনার প্রতিবাদ জানিয়ে পাকিস্তানের সমালোচনা করেছেন অনেকে। সঙ্গে শহিদ ও তাঁদের পরিবারকে সহানুভূতিও জানিয়েছেন।
অনুরুপভাবে এই ঘৃণিত হত্যার প্রতিবাদে আজ আলিয়া বিশ্ববিদ্যালয়ের পার্কসার্কাস ক্যাম্পাসে নীরাবতা পালনের মাধ্যমে শহীদ জ‌ওয়ানদের প্রতি শোকপালন করেছেন পড়ুয়ারা। এই শোকপালনে অংশগ্রহণ করেছিলেন অধ্যাপক ও পিএইচডি স্কলাররাও।
আজকের এই শোকপালনে উপস্থিত ছিলেন মুসলিম স্টুডেন্টস্ ফেডারেশনের রাজ্য সভাপতি মোঃ নুরুদ্দিন মোল্লা, গবেষক একরামুল হক, মাদ্রাসা ছাত্র ইউনিয়নের সভাপতি মোঃ সাজিদুর রহমান, আশিক বিল্লাহ, জাহিদ আহসান প্রমুখ।
মুসলিম স্টুডেন্টস্ ফেডারেশনের রাজ্য সভাপতি মোঃ নুরুদ্দিন পুলওয়ামা হামলার প্রেক্ষিতে বলেন দেশের গোয়েন্দা সংস্থাগুলিকে আরও সক্রিয় করতে হবে, নিকেশ করতে হবে জঙ্গি ও তাদের সাহায্যকারীদের, পাশাপাশি এই জ‌ওয়ান হত্যার ঘটনায় আ‌রএস‌এসের কোনো রাজনৈতিক চক্রান্ত আছে কিনা সে বিষয়েও পূর্ণ তদন্তের দাবি জানিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here