ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষার চেতনা জাগ্রত করতে জামায়াতে ইসলামী হিন্দ-এর বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠান

0
তরঙ্গবার্তা প্রতিবেদক, কাটিগড়া: ৭৩তম স্বাধীনতা দিবস উপলক্ষে বরাকের বিভিন্ন প্রান্তে জামায়াতে ইসলামী হিন্দ দক্ষিণ আসাম জোন বিভিন্ন শিশু সার্কেলের ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষার চেতনা জাগ্রত করতে বিভিন্ন প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের আয়োজন করে।

এদিনের অনুষ্ঠানে বিভিন্ন কার্যসূচির মধ্যে ছিল- স্বাধীনতা দিবসের তাৎপর্য উল্লেখ করে বক্তৃতা, ছড়া ও কবিতা পাঠ, গজল, আবৃতি পাঠ ও ছাত্রছাত্রীদের মধ্যে ক্যুইজ প্রতিযোগিতা।
জলালপুর স্কলার একাডেমীতে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অবসরপ্রাপ্ত শিক্ষক খলিলুর রহমান বড়ভুইয়া। উদ্দেশ্য ব্যাখ্যা করেন জামায়াত কর্মী ফার্মাসিষ্ট জহিরুল হক।
ছাত্র-ছাত্রীদের প্রতিযোগিতামূলক অনুষ্ঠানের পর এক সভা অনুষ্ঠিত হয়। সভায় স্বাধীনতা দিবসের তাৎপর্য ও ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষার চেতনা জাগাতে বক্তব্য প্রদান করেন ফার্মাসিষ্ট আব্দুল হক, জমায়াত কর্মী ফখরুল ইসলাম বড়ভুইয়া, জলালপুর হাইস্কুলের শিক্ষক মৌলানা আব্দুল করিম বড়ভুইয়া, সমাজ কর্মী আব্দুল অদুদ বড়ভুইয়া প্রমুখ।
অনুষ্ঠানের সহযোগিতায় ছিলেন সজরুল ইসলাম বড়ভুইয়া, আলতাফ হুসেন, হাসানুল বান্নাহ ও স্কলার একাডেমীর শিক্ষক-শিক্ষিকা বৃন্দ। অনুষ্ঠান শেষে বিজয়ী ছাত্রছাত্রীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়।
অনুরুপ অনুষ্ঠান হয় শিলচর, বদরপুর ও ত্রিপুরাতে। শিলচরের অনুষ্ঠান পরিচালনায় ছিলেন জামায়াত কর্মী আহমদ আলী ও আজমল হুসেন লস্কর। বদরপুরের অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সেলিম আহমদ খান ও হবিবুর রহমান রাজু। ত্রিপুরায় ছিলেন আবুল হোসেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here