ভোট বর্জন করলেন অসমের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্ৰফুল্ল কুমার মহন্ত, দিলেন না ভোট

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : নাগরিকত্ব সংশোধনী বিলের বিরোধিতা করে ভোট দান থেকে বিরত থাকলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত। নাগরিকত্ব সংশোধনী বিলকে নিয়ে নিজের সিদ্ধান্তে অটল তিনি। নিজে ভোট বয়কটের ডাক দিয়ে ভোট দান থেকেও বিরত থেকেছেন তিনি।
লোকসভা ভোটের কয়েকদিন আগে প্রকাশিত হওয়া ম্যানিফেস্টোতে বিলের পক্ষে বিজেপির কড়া স্থিতি দেখে সরকারের প্রধান শরিক দল অগপ-এর প্রাক্তন মুখ্যমন্ত্রী প্রফুল্ল কুমার মহন্ত তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন। তিনি মন্তব্য করেছিলেন, ‘এর ফলে বাংলাদেশ থেকে লাখ লাখ বাংলাদেশী এসে অসমের অস্তিত্ব বিপন্ন করে তুলবে। অসমের ভাষা সংস্কৃতি ধ্বংস হবে।

এরপর অগপ-এর প্রাক্তন সভাপতি মহন্ত বিলের সমৰ্থকদের ভোট না দেওয়ার আহ্বান জানান। তিনি ভোট বয়কট করারও ডাক দেন। মহন্ত বলেন, ‘প্রস্তাবিত বিল অসম চুক্তির বিরোধী। এই বিল বাস্তবায়িত হলে অসম চুক্তির ৬ নম্বর ধারার কাৰ্যকারিতা থাকবেনা।’
নিজ কেন্দ্রের ভোটের পর প্রফুল্ল বলেন, নাগরিকত্ব সংশোধনী বিলটিকে অসমের জনগন বিরোধিতা করেছে। বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জানানো হয়েছিল। তিনি আরও বলেন যে, তিনি আগে থেকেই এই বিলের বিরোধিতা করার আহ্বান জানিয়েছিলেন, কিন্তু বিজেপি সরকার এই বিলটি আনতে বদ্ধ পরিকর। তাই তিনি ভোট বৰ্জনের সিদ্ধান্ত নিয়েছেন।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here