হাইলাকান্দি জেলার পাখীছড়া হাইস্কুলের খেলার মাঠ স্থানান্তর, বিক্ষুব্ধ আসু-সহ স্থানীয় জনতা

0
ছবি : নিজস্ব
আব্বাস লস্কর, তরঙ্গ বার্তা, হাইলাকান্দি : হাইলাকান্দির জেলার পাখীছড়া হাইস্কুলের খেলার মাঠ অন্যত্র সরিয়ে নেওয়ায় স্থানীয় জনতা ও আসুর নেতা কর্মীদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে।
পাখীছড়া হাইস্কুলের খেলার মাঠ উন্নয়নে ক্রীড়া মন্ত্রণালয় থেকে বরাদ্দ হয় ২০ লক্ষ টাকা। আর এই মাঠ উন্নয়নের নামে ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয় স্কুল থেকে প্রায় দুই কিঃমি অদূরে অন্য একটি জায়গায়।
স্কুলের খেলার মাঠ অন্য জায়াগায় সরিয়ে নেওয়ায় স্কুল এলাকার আশপাশের স্থানীয় মানুষ সহ ছাত্র সংস্থা আসুর কাঞ্চনপুর আঞ্চলিক কমিটি বিক্ষোদ্ধ হয়ে উঠেছে।
আসুর কাঞ্চনপুর আঞ্চলিক কমিটির সভাপতি সুজন উদ্দিন লস্কর ও সম্পাদক ইমদাদ হুসেন লস্কর অভিযোগ করে বলেন, এলাকার মানুষ এব্যাপারে কিছু জানেন না। স্থানীয় জনগণকে অন্ধকারে রেখে হঠাৎ করে পাখীছড়া স্কুলের খেলার মাঠ মুল জমি থেকে স্থানান্তর করে আরও প্রায় দুই কিঃমিঃ দূরে সৈদপুর নামক জায়গায় নিয়ে ভিত্তিপ্রস্থর স্থাপন করা হয়।

আসুর নেতা সুজন ও ইমদাদরা অভিযোগ করে বলেন, হাইস্কুলের ছাত্র-ছাত্রীকে বঞ্চিত করে বিদ্যালয়ের মাঠ উন্নয়নের নামে কৌশলে সম্পূর্ন টাকা আত্মসাৎ করার ফন্দি করা হয়েছে।
তারা আরও বলেন, স্কুলের মুল মাঠের জায়গায় মাঠ নির্মাণ করতে হবে। নতুবা আসু ছাত্র সংস্থা ও স্থানীয় মানুষ মিলে তীব্র আন্দোলন গড়ে তুলবেন।
বৃহস্পতিবার আসুর কাঞ্চনপুর আঞ্চলিক কমিটি ও স্থানীয় মানুষ মিলে বিদ্যালয়ের মুল মাঠের উন্নয়নের দাবি জানিয়ে পৃথক পৃথক স্মারক পত্র হাইলাকান্দি জেলা শাসক জলি র্কীতির হাতে তুলে দেন।
স্থানীয় জনতার পক্ষে স্মারকপত্রে স্বাক্ষর করেছেন অনির শুক্লবৈদ্য, রাম লাল মুড়া, কৃষ্ণ প্রসাদ রাজওয়া, লাল বাবু তেলী, আপ্পরা নাইডু, লক্ষ্মি প্রসাদ তুরিয়া প্রমুখ।

 

খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here