বিশ্বকাপ ক্রিকেট থেকে বিদায় ভারত, ফাইনালে নিউজিল্যান্ড

0
তরঙ্গ বার্তা অনলাইন ডেস্ক : ক্রিকেট বিশ্বকাপে ফেভারিট দল ছিল ভারত। দলের সামর্থ্য সম্পর্কে ক্রিকেট ভক্তদের ধারণা এমন ছিলো যে, ২৪০ এই রান তাড়া করা কোনো ব্যপারই না কোহলি-রোহিতদের জন্য। অথচ নিউজিল্যান্ডের দেয়া ২৪০ রানের লক্ষ্যে খেলতে নেমে তারা হারলো ১৮ রানে। এরমধ্য দিয়ে শেষ হয়ে গেল ভারতীয় দলের বিশ্বকাপ যাত্রা। দাপুটে দলটিকে ফিরতে হচ্ছে শূন্য হাতেই। ফাইনাল না খেলেই!
অন্যদিকে লিগপর্বের শুরুতে ভালো করলেও শেষ দিকের ব্যর্থতায় রান রেটের ব্যবধানে সেমিফাইনালে ওঠা নিউজিল্যান্ড চলে গেল ফাইনালে। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলটির মুখোমুখি হবে ক্যান উইলিয়ামসনের দল।
এর আগে গতকাল মঙ্গলবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক ক্যান উইলিয়ামসন। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে কিউইরা ৪৬.১ ওভারে ৫ উইকেটে ২১১ রান তোলার পর নামে বৃষ্টি। এরপর গতকাল আর কোনো বল মাঠে গড়ায়নি।
রিজার্ভ ডেতে আজ বুধবার আবারো ব্যাটে নামে নিউজিল্যান্ড। নির্ধারিত ৫০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২৩৯ রান সংগ্রহ করতে সক্ষম হয় দলটি। জবাবে খেলতে নেমে ২৪ রানেই চার উইকেট হারায় ভারত। পরে জাদেজা ও ধোনীর ব্যাটে প্রতিরোধ গড়লেও শেষ রক্ষা হয়নি। ৩ বল বাকি থাকতেই ২২১ রানে থমকে যায় কোহলিদের ইনিংস। ১৮ রানের এক অবিস্মরণীয় জয় হাসিল করে গতবারের রানারআপ নিউজিল্যান্ড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here