মোদির আগমন উপলক্ষ্যে উত্তপ্ত অসম, ৪ জেলায় ১৪৪ ধারা জারি

0
ছবিঃ সংগৃহীত

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন উপলক্ষ্যে উত্তপ্ত হয়ে ওঠছে অসম। শুক্রবার রাতেও স্থানে স্থানে বিক্ষোভে ফেটে পড়ছে অসম জাতীয়তাবাদী ভাবধারায় উজ্জীবিত সংস্থা সংগঠন গুলো। যত সময় যাচ্ছে ততই  বিক্ষোভ আছড়ে পড়ছে জেলা থেকে জেলায়। এ পর্যন্ত রাজ্যের ৪ জেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

বরপেটা, নগাঁও , যোরহাট ও চরাইদেউয়ে জারি হয়েছে ১৪৪ ধারা। মরাণ ছাত্র সংস্থা তিনসুকিয়া জেলায় বনধ ডেকেছে। শিবসাগর, ডিব্রুগড়, তিনসুকিয়া, গোলাঘাট, তেজপুর প্রভৃতি জেলায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। রাতের বেলা হাতে মশাল নিয়ে জ্বালাময়ী শ্লোগান দিতে দেখা যায় পিকেটারদের।

এদিকে, আগামী কাল যাতে প্রধানমন্ত্রীকে আন্দোলনকারীরা কালোপতাকা দেখাতে না পারে তার জন্য পুলিশকে কঠোর নির্দেশ দিয়ে রাখা হয়েছে। আধাসামরিক বাহিনী দিয়ে ঘিরে ফেলা হয়েছে  গোটা শিবসাগর জেলাকে। শোণিতপুর বনধের ডাক দিয়েছে ছাত্র সংস্থা আসু। সব মিলে প্রধানমন্ত্রীর অসম আগমনে অগ্নিগর্ভ পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রধানমন্ত্রীর আগমনের এখনো ১২ ঘন্টা বাকি। তারপরও যখন এই পরিস্থিতি তাহলে প্রধানমন্ত্রী আসার পর পরিস্থিতি কী হতে পারে সে দুশ্চিন্তা থেকেই যায়। অনেকে ধারণা করছেন ক্যা বিরোধী আন্দোলনের মতো পরিস্থিতি অগ্নিগর্ভ হয়ে ওঠার আশঙ্কা রয়েছে। যদি  এরকম হয়  তাহলে তা সামাল দেওয়া মুশকিল হয়ে পড়বে। তবে এনিয়ে প্রশাসনকে কড়া নিরাপত্তা কাঠামো হাতে নিতে হবে। জাতীয়তাবাদী সংস্থাগুলোর  প্রতি অহিংস ও গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলনের আশা করছেন রাজ্যের শান্তিকামী মানুষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here