উত্তর-পূর্ব ভারতের তৃতীয় আমীরে শরিয়ত নির্বাচিত হয়েছেন মৌলানা ইউসুফ আলী

0
ছবি : সংগৃহিত
আব্দুল করিম বড়ভুইয়া, তরঙ্গ বার্তা, কাটিগড়া : আজ সংখ্যাগরিষ্ট সমর্থনের মাধ্যমে উঃ পূঃ ভারতের তৃতীয় আমীরে শরিয়ত নির্বাচিত হয়েছেন মৌলানা ইউসুফ আলী। পর্যবেক্ষক হিসেবে আজকের আমীরে শরিয়ত নির্বাচনে হাজির ছিলেন আমন্ত্রিত অতিথি মুসলিম পার্সোনাল ল বোর্ডের সদস্য মৌলানা ছালাহ উদ্দিন। অনুষ্ঠানে নদওয়ার বড়মাপের কর্তারাও উপস্থিত ছিলেন।

এদিন সকাল ১১টায় শুরু হয় অনুষ্ঠান। জোহরের নামাজের পর শুরু হয় আমীরে শরিয়ত নির্বাচন প্রক্রিয়া। আমীরে শরিয়ত মনোনীত করতে উপস্থিত আরবাবে হল্ল ও আক্বদের সদস্যবৃন্দের সামনে রাখা হয় একে একে ৩টি প্রস্তাব। ১ম ও২য় প্রস্তাবে কেউ সাড়া না দেওয়ায় ৩য় প্রস্তাব পেশ করা হয় অনুষ্ঠানে। এই তৃতীয় প্রস্তাবে সদস্যরা যাকে আমীরে শরিয়ত হিসাবে পছন্দ করেন, তার নাম সাদা কাগজে লিখে পর্যবেক্ষকদের হাতে জমা দেন।
এতে সংগঠনের সদস্যরা একে একে সবাই নিজের পছন্দের আমীরে শরিয়তের নাম লিখে জমা দিলে ফলাফলে সংখ্যা গরিষ্ঠ ভোট বা সমর্থনে আমীরে শরিয়ত নির্বাচিত হন বদরপুর টাইটেল মাদ্রাসার প্রাক্তন শেখুল হদিস তথা উঃ পূঃ ভারত নদওয়াতত তামীর ও এমারতে শরয়ীয়াহর কেন্দ্রীয় ক্বাজীয়ে শরিয়ত মৌলানা ইউসুফ আলী।
ছবি : নিজস্ব
আজ আমীরে শরিয়ত নির্বাচনে আরও যাদের পক্ষে সমর্থন দেওয়া হয়ে ছিল তাদের কারো নাম প্রকাশ করা না হলেও প্রাপ্ত খবরে জানা গেছে, বর্তমান নায়েবে আমীরে শরিয়ত ও হাইলাকান্দি বোয়ালিপার সিনিওর মাদ্রাসার সুপারিন্টেডেন্টে মৌলানা ইসমাইল আলীর নাম ছিল।

গোপন প্রক্রিয়ার এই ভোটে আমীরে শরিয়ত নির্বাচিত হওয়ায় আজ থেকে সব জল্পনা কল্পনার অবসান হয়েছে। তা ছাড়া একজন নিখুত ব্যক্তি হিসাবে মৌলানা ইউসুফ আলী আমীরে শরিয়ত নির্বাচিত হওয়ায় আমীরে শরিয়ত নিয়ে সংগঠনে আর কোন মতবেদেরও অবকাশ থাকেনি। সন্তুষ্টি ব্যক্ত করছেন সংগঠনের নিরপেক্ষ কর্মীরা।

ছবি : সংগৃহিত
আমীরে শরিয়ত নির্বাচনের পর ৩য় আমীরে শরিয়তের কাছে এমারতের বয়াত করেন সংগঠনের সদস্যরা। যেভাবে প্রথম আমীরে শরিয়তের ইন্তেকালের পর ২য় আমীরে শরিয়ত প্রয়াত আল্লামা তৈয়ীবুর রহমান সাহেবকে মনোনীত করার পর তার হাতে বয়াত করা হয়েছিল।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here