ম্যান ভার্সেস ওয়াইল্ডস্ : আঠারো বছরে এই প্রথম ছুটি কাটাচ্ছি, বললেন মোদি

0
ছবি: সংগৃহীত
তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: নরেন্দ্র মোদি, ভারতের অন্য এক প্রধানমন্ত্রী যাকে দেখা গেল সোমবার টিভির পর্দায় এক ব্যতিক্রমী রূপে। ‘ম্যান ভার্সেস ওয়াইল্ডে’র’ একটি পর্বে বিয়ার গ্রিলসের সঙ্গে অ্যাডভেঞ্চারে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
তিনি বলেন, যদি এটাকে কোনো ধরনের ছুটি বলা যায় তাহলে এটাই আঠারো বছরে তার প্রথম ছুটি।
উল্লেখ্য, ২০১৬ সালে এই শো’তে সর্বপ্রথম অংশ নিয়েছিলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ওবামার পর নরেন্দ্র মোদীই বিশ্বের দ্বিতীয় প্রধানমন্ত্রী যাকে পৃথিবীর জনপ্রিয় একটি টিভি শো-তে দেখেছে গোটা বিশ্বের মানুষ।
ব্রিটিশ অ্যাডভেঞ্চারার এবং সঞ্চালক বিয়ার গ্রিলস এর সাথে বন ভ্রমণের মাধ্যমে প্রকৃতির অন্দরমহলে যান প্রধানমন্ত্রী মোদি। এই পর্বটি উত্তরাখন্ডের জিম করবেট ন্যাশানাল পার্ক-এ শুটিং করা হয়েছিল চলতি বছরের ফেব্রুয়ারি মাসে।
বন্যপ্রাণী সংরক্ষণ এবং পরিবেশগত পরিবর্তন সম্পর্কে সচেতনতা গড়ে তুলতে ভারতের জঙ্গলের গভীরে প্রবেশ করেন মোদি এবং বিয়ার গ্রিলস। উপভোগ করেন নানা প্রাকৃতিক দৃশ্য৷
জঙ্গলের গভীরে ঢুকেই তিনি তার সঙ্গী বিয়ার গ্রিলসকে বলেন- ‘শেষ পাঁচটা বছর আমি আমার দেশের উন্নতিকল্পে দিয়েছি যার জন্য আমি খুবই আনন্দিত। যদি এটাকে ছুটি বলা যায় তাহলে এটা আঠারো বছরে আমি এই প্রথম ছুটি নিয়েছি।’
জঙ্গলের প্রাকৃতিক দৃশ্য উপভোগ করার সময় প্রসঙ্গক্রমে উঠে আসে জীবনের নানা গল্প। মোদির মুখে শোনা যায় তাঁর শৈশবের কথা। নিজেদের গল্প শেয়ার করেন একে অন্যকে।
বিয়ার গ্রিলস নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হিসেবে তার আকাঙ্খার কথা জিজ্ঞাসা করলে উত্তরে প্রধানমন্ত্রী জানান, ‘আমি ভাবিনা আমি কে। আমি শুধু জানি আমাকে কাজ করতে হবে। এটা আমার দায়িত্ব।’
সোমবার রাত ৯টায় ডিস্কোভারি চ্যানেলের মাধ্যমে ১৮০টি দেশের মানুষ একসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অজানা দিকটি দেখতে পেয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here