‘২০১৯ বিশ্বকাপে এই মাহিকে ভীষণ দরকার পড়বে ভারতের’ : যুবি

0
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : কদিন আগেও মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে প্রবল সমালোচনা হচ্ছিল। ২০১৯ বিশ্বকাপে তার বিকল্প হিসেবে রিশাভ পান্তকে খেলানোর পরামর্শও দিয়েছিলেন অনেকে। এখনও যে ধোনি দলে ‘অটোমেটিক চয়েজ’ এমন নয়। বয়সটা বড় একটা ফ্যাক্টর। কোনও একটি সময়ে দলের প্রয়োজন মেটাতে না পারলে আবারও সমালোচনা শুরু হবে।
কিন্তু যে যত কথাই বলুক, এই ধোনিকে সামনের বিশ্বকাপে ভারতের খুব দরকার বলে মনে করছেন ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং। ধোনির অধীনেই ওই বিশ্বকাপে খেলেছিলেন যুবরাজ। এই অলরাউন্ডার বলেন, ‘আমার মনে হয়, মাহির (ধোনি) দুর্দান্ত একটি ক্রিকেটীয় মস্তিষ্ক আছে। একজন উইকেটরক্ষক হিসেবে সে সেরা জায়গা থেকে খেলাটা দেখতে পারে। দীর্ঘদিন ধরে সে এই কাজটা করে আসছে।’
অধিনায়ক হিসেবে ধোনি দুর্দান্ত ছিলেন। এখনও বর্তমান অধিনায়ক বিরাট কোহলিকে সাহায্য করাসহ তরুণদের গাইডলাইন দিতে তার বিকল্প পাওয়া যাবে না বলে মত যুবরাজের।
বেশ কয়েকদিন সমালোচনার মুখে থাকলেও সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে ধোনি দেখিয়ে দিয়েছেন, এখনই ফুরিয়ে যাননি। দুটি ম্যাচ জেতানো ইনিংস খেলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে সিরিজসেরাও হন ভারতের বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।
যুবি মনে করছেন, ২০১৯ বিশ্বকাপে এই ধোনিকে ভীষণ দরকার পড়বে ভারতের। তার ভাষায়, ‘সে দারুণ একজন অধিনায়ক। তরুণ খেলোয়াড় এবং বিরাট কোহলিকে সে সবসময় গাইড করে। আমার মনে হয়, সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে তার উপস্থিতিটা খুব গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ায় তার দারুণ একটি টুর্নামেন্ট গেছে। তাকে স্বরূপে দেখে ভালো লাগছে। তার জন্য শুভকামনা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here