পশ্চিমবঙ্গে বাম-কংগ্রেস-তৃণমূল এক হয়ে লড়াই করুক, আহ্বান জামাআতে ইসলামি হিন্দের

0
ছবি: সংগৃহীত

তরঙ্গবার্তা প্রতিবেদক, কলকাতা: একুশের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ধর্মনিরপেক্ষতা ও গনতান্ত্রিক পরিবেশ অক্ষুন্ন রাখতে বাম-কংগ্রেস-তৃণমূল-কে এক হয়ে লড়াই করার আহ্বান জানাল জামাআতে ইসলামি হিন্দ।

জামাআতে ইসলামি হিন্দের পশ্চিমবঙ্গ শাখার সভাপতি মাওলানা আব্দুর রফিক সাম্প্রদায়িক শক্তিকে রুখতে আগামী ২১ এর বিধানসভা নির্বাচনে রাজ্যের ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলিকে একজোট হয়ে লড়াই করার আহ্বান জানিয়েছেন। মাওলানা আব্দুর রফিক জানান, জামাআত ইতিমধ্যেই এই বিষয়ে যাতে সকলেই উদ্যোগী হয় সেই জন্য কাজ শুরু করেছে।

উল্লেখ্য, জামাআতের পক্ষ থেকে রাজ্যের তিন প্রধান রাজনৈতিক দল- জাতীয় কংগ্রেস, তৃণমূল কংগ্রেস ও সিপিএমের নেতাদের সাথে বৈঠক করা হয়েছে। ইতিমধ্যেই কংগ্রেসের বর্ষিয়ান নেতা ও পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখার্জী, সিপিএমের পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী ও জাতীয় কংগ্রেস নেতা ও সাংসদ প্রদীপ ভট্টাচার্যের সাথে জামাআতের প্রতিনিধিদল সাক্ষাৎ করেছেন। রাজ্যের এই প্রধান ধর্মনিরপেক্ষ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর অন্যান্য শীর্ষ নেতাদের সাথেও বৈঠকের আয়ােজন করা হয়েছে।

আব্দুর রফিক আরাও জানান, যে সমস্ত ছােটো ছােটো রাজনৈতিক দল রাজ্যের ধর্মনিরপেক্ষ ও গনতান্ত্রিক পরিবেশ রক্ষার্থে কাজ করছে তারাও যাতে এই জোট প্রক্রিয়ায় শামিল হয়ে ঐক্যবদ্ধ ভাবে নির্বাচনে অংশ গ্রহণ করেন জামাআত সেই আহ্বান জানাচ্ছে। জামাআত এই প্রক্রিয়ায় সক্রিয় ভূমিকা পালন করবে। ইতিমধ্যেই সেই তৎপরতা জামাআত শুরু করেছে।

এই কর্মপ্রচেষ্টা সফল করার জন্য রাজ্যের গণতন্ত্র প্রেমী, ধর্মনিরপেক্ষ ও শান্তিকামী, শিক্ষানুরাগী, সমাজসেবী, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী ও ধর্মীয় ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান আব্দুর রফিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here