‘আমার মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে’, চাপে পড়ে নিজের মন্তব্য ফেরালেন রবিশংকর প্রসাদ

0
ছবি : সংগৃহিত

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: গতকাল শনিবার দেশের আর্থিক বৃদ্ধির হার কমাকে অস্বীকার করে ‘আশ্চর্য’ যুক্তি দিয়েছিলেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদ৷ তাঁর বক্তব্য ছিল, আর্থিক বৃদ্ধির হার কমেনি৷ কমলে ৩টি বলিউড সিনেমা গত ২ অক্টোবর ১২০ কোটি টাকার ব্যবসা করত না৷ অতএব দেশে কোনও আর্থিক মন্দা নেই৷

তাঁর এই মন্তব্যের পরই সারাদেশে সমালোচনার ঝড় উঠেছে। একজন মন্ত্রী হয়ে কীকরে ৩ ফিল্মের কালেশনের পরিমানের উদাহরণ দিয়ে দেশের আর্থিক পরিস্থিতির বর্ণনা দিতে পারেন। এই নিয়ে সরব হয়েছিল বিভিন্ন মহল। অবশেষে চাপে পড়ে রবিবার নিজের মন্তব্য ফেরালেন কেন্দ্রীয় আইনমন্ত্রী।

রবিবার প্রেস বিবৃতিতে তিনি জানিয়েছেন সেদিন যেটা তিনি বলেছিলেন তার জন্য দুঃখিত। তবে তিনি দাবি করেছেন তাঁর মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে। সেকারণেই এই সমালোচনা। তবে একজন সংবেদনশীল মানুষ হিসেবে নিজের সেই মন্তব্য তিনি ফিরিয়ে নিচ্ছেন বলে টুইটে এবং প্রেস বিবৃতিতে জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।

এদিন রবিশংকর প্রসাদ জানিয়েছেন, সেদিন তিনি যে মন্তব্যটি করেছিলেন তার মধ্যে কিছুটা হলেও সত্যতা রয়েছে। মুম্বইকে হিন্দি ছবির রাজধানী বলে দাবি করে তিনি বলেন, বলিউডের মতো ফিল্ম ইন্ডাস্ট্রি পেয়ে আমরা গর্বিত।

এখানে লাখ লাখ মানুষ কাজের সুযোগ পায়। দেশের অর্থনীতিতে বলিউডের বড় অবদান রয়েছে সেকথা বোঝাতেই ওই মন্তব্য তিনি করেছেন বলে দাবি রবিশংকর প্রসাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here