কর্ণাটক সরকারে ভাঙন অব্যাহত, এবার পদত্যাগ করলেন উপমূখ্যমন্ত্রী জি পরমেশ্বর

0
তরঙ্গ বার্তা অনলাইন ডেস্ক – কর্ণাটক সরকারে ভাঙন অব্যাহত। এ পর্যন্ত পদত্যাগ করেছেন কংগ্রেসের ২১ জন মন্ত্রী। মুলত বিক্ষুব্ধ’ বিধায়কদের মন্ত্রিসভায় জায়গা করে দিতেই এই পদক্ষেপ বলে জানা গেছে। ফলে সরকার নিয়ে এখনও দোলাচালে মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। এই মুহূর্তে কর্নাটকের জোট সরকারকে যেন আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে৷
ইস্তফা দেওয়া কংগ্রেসের মন্ত্রীদের মধ্যে রয়েছেন উপমুখ্যমন্ত্রী জি পরমেশ্বরও । তিনি আগেই জানিয়েছিলেন ‘বিক্ষুব্ধ’ বিধায়কদের মন্ত্রিসভায় স্থান দিতে গিয়ে যদি ইস্তফা দিতে হয়, তাঁরা সবাই ইস্তফা দেবেন। সোমবার তাই করলেন তাঁরা।
উল্লেখ্য, গত শনিবার ইস্তফা দিয়েছিলেন কংগ্রেস ও জেডিএস-এর মোট ১৩ জন বিধায়ক। তাঁদের ছন্দে ফেরাবার প্রয়াস চলাকালীন আরও একটা জোর ধাক্কা খেলেন কুমারস্বামী।
সূত্রের খবর, কংগ্রেসের আরও দুই বিধায়কও ইস্তফা দিতে চলেছেন শীঘ্রই । তাঁদের মধ্যে কংগ্রেসের সৌমিয়া রেড্ডি রয়েছেন।
আমেরিকা সফর সেরে গত রবিবার রাজ্যে ফিরেছেন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। একের পর এক বিধায়কের ইস্তফায় ডুবন্ত সরকারকে বাঁচাতে যেন সাগরে ঝাঁপিয়ে পড়েছেন তিনি। রাজ্যে ফিরেই জেডিএস ও কংগ্রেসের শীর্ষ নেতাদের নিয়ে এক জরুরি বৈঠকে মিলিত হন তিনি। আলোচনা হয় সামগ্রিক পরিস্থিতি নিয়ে। মুলত কী ভাবে ‘বিক্ষুব্ধ’ বিধায়কদের দলে ফিরিয়ে আনা যায়, সেটার একটা নীলনকশা তৈরির লক্ষেই এই বৈঠকে। কিন্তু এই বৈঠকেও আশানুরূপ কোনো ফল হয়নি বলেও সূত্রের খবর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here