দেশের সর্বকনিষ্ঠ বিচারপতি হতে চলেছেন রাজস্থানের এই তরুণ

0

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: দেশের জুডিসিয়াল সার্ভিস পরীক্ষার নূন্যতম বয়সসীমা ২৩ বছর। কিন্তু মেধার নিরিখে ২১ বছরেই এই পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়ে ইতিহাস গড়তে চলেছেন রাজস্থানের তরুণ ময়াঙ্ক প্রতাপ সিং। দেশের প্রথম তরুণতম বিচারক হতে চলেছেন তিনি।

সম্প্রতি রাজস্থানের জুডিসিয়াল পরীক্ষা সফলভাবে পাশ করেন ময়াঙ্ক। পরীক্ষার নিয়মের ক্ষেত্রে তাঁর বয়স বাধা হয়ে দাঁড়ালেও পরবর্তীতে মেধার নিরিখে তাঁকে পরীক্ষায় বসতে দেওয়া হয়। গত এপ্রিলেই রাজস্থান বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ বছরের এলএলবি ডিগ্রি পাশ করেছেন ময়াঙ্ক। আগামী জানুয়ারি থেকে রাজস্থান হাইকোর্টে বিচারক পদে নিযুক্ত হতে চলেছেন তিনি।

এই সাফল্য সম্পর্কে তাঁর কাছ থেকে জানতে চাইলে ময়াঙ্ক বলেন, ‘বিচারে ক্ষেত্রে সততাই সবচেয়ে গুরুত্বপূর্ণ মানদণ্ড। পরীক্ষায় সততার সঙ্গে পাশ করার জন্য দিনে ১২ থেকে ১৩ ঘণ্টা অধ্যাবসায়ের মধ্যে কাটিয়েছি। আমি এই সাফল্যে অত্যন্ত আনন্দিত। এই ধরণের একটি ভাল ফলাফল প্রত্যাশা করেছিলাম। আমার মতে একজন ভাল বিচারকের সৎ হওয়া অন্ত্যত প্রয়োজনীয়। পেশী শক্তি এবং অর্থ শক্তিসহ বাহ্যিক বস্তুর দ্বারা প্রভাবিত হওয়া একেবারেই অনুচিত।’

ময়াঙ্ক জয়পুরের মানসসরবর এলাকার বাসিন্দা। তাঁর এই সাফল্যে উচ্ছসিত পরিবার সহ গোটা রাজস্থান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here