উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা রাষ্ট্রীয় সন্ত্রাসের নামান্তর: জামাআতে ইসলামী হিন্দ

0
ছবি: সংগৃহীত

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অবিলম্বে বরখাস্তের দাবি জানাল জামাআতে ইসলামি হিন্দ। তাঁদের গুরুতর অভিযোগ উত্তরপ্রদেশ পুলিশের বিরুদ্ধেও। জামাআতের অভিযোগ, নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিক্ষোভকারীদের বিরুদ্ধে উত্তরপ্রদেশের পুলিশ যে পদক্ষেপ নিয়েছে তা ’রাষ্ট্রীয় সন্ত্রাসের পাঠ্যপুস্তক মামলা’।

এক সাংবাদিক সম্মেলনে জামাআতে ইসলামি হিন্দের প্রেসিডেন্ট সৈয়দ সাদাতুল্লাহ হুসাইনি বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদকারীদের উপর উত্তরপ্রদেশ পুলিশ যে পদক্ষেপ নিয়েছে তা রাষ্ট্রীয় সন্ত্রাসের শামিল। তাই, জনগণকে সুরক্ষা দেওয়ার সাংবিধানিক অধিকার পালন না করায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে অবিলম্বে বরখাস্ত করতে হবে।

জামাআতের ভাইস প্রেসিডেন্ট মুহাম্মদ সেলিম ইঞ্জিনিয়ার বলেন, এটা দুর্ভাগ্যজনক যে নাগরিকত্ব আইনের বিরোধিতা করতে গিয়ে বহু মানুষ মারা যাচ্ছেন পুলিশের গুলিতে। তাদের ক্ষতিপূরণের ব্যাপারে প্রধানমন্ত্রী মোদী একটা কথাও বলছেন না। জামাআত দাবি করেছে, নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদকারীদের উপর উত্তরপ্রদেশের পুলিশ যে বর্বরতা চালিয়েছে তার উচ্চ পর্যায়ের তদন্ত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here