পশ্চিমবঙ্গে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে হতাহতদের পরিবারের পাশে দাঁড়াল জামাআতে ইসলামি

0

পশ্চিমবঙ্গের মালদা জেলার সুজাপুরে প্লাস্টিক কারখানায় বিস্ফোরণে ছয়জন শ্রমিক নিহত ও বেশ কয়েকজন গুরুতর ভাবে আহত হয়েছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় হতাহতদের খোঁজখবর নিতে জামাআতে ইসলামি হিন্দের পক্ষ থেকে এক প্রতিনিধিদল আজ ঘটনাস্থল পরিদর্শন করে এবং মৃত ছয়জন ব্যক্তির পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ করে সমবেদনা প্রকাশ করেন।

পাশাপাশি বিস্ফোরণে মৃত পরিবারের সদস্যদের হাতে জামাআতের পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়। এছাড়াও আহতদের মধ্যে মুসা শেখ, রেনুকা মন্ডল, প্রমীলা মণ্ডলের পরিবারের হাতেও জামাআতের পক্ষ থেকে কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়।

এদিন বিস্ফোরণে মৃত পরিবার গুলির মধ্যে চারজন অনাথ সন্তানের পড়াশুনার দায়িত্ব গ্রহণ করেছে জামাআত। সেই সঙ্গে একটি পরিবারের ঘর নির্মাণ করে দেওয়ার দায়িত্ব নিয়েছে জামাআত।

জামাআতের পক্ষ থেকে বিস্ফোরণে নিহত পরিবার গুলিকে কমপক্ষে পাঁচ লক্ষ ও আহত পরিবার গুলিকে কমপক্ষে দুই লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানানো হযয়।

প্রতিনিধি দলে ছিলেন জামাআত-এর রাজ্য সম্পাদক মওলানা মসিউর রহমান, রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জিল্লুর রহমান, আব্দুল্লাহিল কাফি, হিউম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের রাজ্য কো -অর্ডিনেটর মাসুদ আলম, মালদা জেলা জামাআতের সভাপতি সিরাজুল ইসলাম, সহ সভাপতি আবু বক্কর সিদ্দিক, জেলা সম্পাদক মন্ডলীর সদস্য মাস্টার জার্সিস আলি, ডা: আনিসুর রহমান, ব্লক সভাপতি ইউসুফ আলী, কালিয়াচক সভাপতি অধ্যাপক আনওয়ারুল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here