কানাঘুষা অন্দরমহলে! আগামী দিনে কে হচ্ছেন প্রদেশ কংগ্রেসের সভাপতি?

0
তরঙ্গবার্তা, ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন ধরে প্রদেশ কংগ্রেসের সভাপতির আসনে নতুন করে কে বসবেন এ নিয়ে জল্পনা-কল্পনার অন্ত নেই কংগ্রেস মহলে। দলের বর্তমান সভাপতি তথা রাজ্যসভার সাংসদ রিপুন বরাকে এই পদ থেকে সরানাের জন্য সক্রিয় হয়ে উঠেছে বেশ কয়েকটি লবি। দলের অন্দরমহল থেকে শুরু করে তৃণমূল পর্যায়ে কানাঘুষা শুরু হয়ে গেছে।

সূত্রের মতে, দলীয় হাইকমান্ড এই পদটি নিয়ে নতুনভাবে চিন্তা চর্চা করতে শুরু করে দিয়েছে। আগামী ২৬ জুনের মধ্যেই প্রদেশ কংগ্রেসে ব্যাপক পরিবর্তন হতে পারে। সেই সাথে সভাপতি পদেও পরিবর্তনের সম্ভাবনা রয়েছে।
তবে এই মুহূর্তে সভাপতি পদে তিন জনের নাম চর্চায় উঠে আসছে। শুধু তাই নয়, ওই তিনজনের একটি প্যানেল প্রস্তুত করে নিখিল ভারত কংগ্রেস কমিটির নেতৃত্বের কাছে পাঠানাে হয়েছে বলে জানা গেছে। এই প্যানেলের মধ্যে রয়েছেন নগাঁও লােকসভা সমষ্টির সাংসদ প্রদ্যুৎ বরদলৈ, কংগ্রেস রাজ্য বিধানসভা পরিষদীয় দলনেতা দেবব্রত শইকীয়া ও বিহপুরিয়ার প্রাক্তন বিধায়ক ভূপেনকুমার বরা।

এর মধ্যে প্রদেশ কংগ্রেসের সভাপতির দৌড়ে সাংসদ প্রদ্যুৎ বরদলৈ এগিয়ে আছেন বলে বিশেষ সূত্রে জানা গেছে। এমনকি হাইকমান্ডের প্রথম পছন্দ হিসেবে তালিকায়ও নাকি প্রদ্যুৎ বরদলৈর নাম রয়েছে। তবে দলীয় হাইকমান্ড শেষ পর্যন্ত কোন নেতাকে বসাবেন পদে তা নির্ভর করবে কংগ্রেস হাইকমান্ডের সিদ্ধান্তের উপর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here