সোনাই তোলারগ্ৰামে বীর টিকেন্দ্রজিৎ মেমোরিয়াল প্রেক্ষাগৃহের উদ্বোধন

0
ছবি : নিজস্ব
আবুল কালাম লস্কর, তরঙ্গ বার্তা, সোনাই : বুধবার সোনাই তোলারগ্রাম দ্বিতীয় খণ্ডে বীর টিকেন্দ্রজিৎ মেমোরিয়্যাল অডিটরিয়ামের শুভ উদ্ভোধন করলেন বিশিষ্টজনেরা। উদ্বোধন কালে উপস্থিত ছিলেন সোনাইর বিধায়ক আমিনুল হক লস্করের প্রতিনিধি তথা সোনাই পৌরসভার ভাইস চেয়ারম্যান ভজন সহ বিশিষ্টগণ।
এনিয়ে বীর টিকেন্দ্রজিৎ মেমোরিয়াল প্রেক্ষাগৃহে এক সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মুখ্য অতিথি ভজন সেন বলেন, বিধায়ক আমিনুল হকের প্রচেষ্টায় সোনাইয়ে উন্নয়ন হচ্ছে। রাস্তাঘাট থেকে শুরু করে সবকিছুতেই উন্নয়ন হচ্ছে।
বলেন, মাত্র আড়াই বছরে সোনাইয়ে যেভাবে উন্নয়ন হয়েছে অতীতে এই ভাবে সোনাইয়ে উন্নয়ন হয়নি। স্থানীয় নাগরিক তথা প্রাক্তন অধ্যক্ষ মোহন সিংহ বলেন, এই এলাকায় জগন্নাথ মন্দির নির্মাণ করার জন্যে তারা ১২ জন মিলে পরিকল্পনা করেন এবং জগন্নাথমন্দির নির্মাণ কমিটি গঠন করেন।

সেই কমিটির পরিচালনায় পরিবারপ্রতি প্রতিদিন এক টাকা করে অর্থ সংগ্রহ করা হয় এবং শেষ পর্যন্ত তারা ১২ কাটা জমি কিনতে সফল হন। জানান, পরবর্তীতে তারা “বীর টিকেন্দ্রজিৎ মেমোরিয়্যাল অডিটরিয়াম” করার পরিকল্পনা গ্রহণ করেন এবং রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করেন।
প্ৰথমে সোনাই মইনূল হক চৌধুরী অডিটরিয়ামে বিধায়ক কুতুব আহমেদ মজুমদারের উপস্থিতিতে তারা টিকেন্দ্রজিৎ স্মরণ সভায় অডিটরিয়াম নির্মাণের প্রস্তাব উত্থাপন করেন এবং বিধায়ক মজুমদার ২ লক্ষ টাকা দেন। পরবর্তীতে সাংসদ এসএম দেব আরো ২ লক্ষ টাকা দেন। বর্তমান বিধায়ক আমিনুল হক লস্কর আরও ৩ লক্ষ টাকা দেন, যার মাধ্যমে অডিটরিয়ামের অবস্থা আজকে এই পর্যায়ে বলে জানান তিনি।
এছাড়াও এদিন বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত এসিএস অফিসার নন্দবাবু সিংহ, টি অঙ্গস, এম বাসু সিংহ, এল কৃষ্ণ সিংহ, ধীরেন সিংহ, রঞ্জিত সিংহ প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here