কঠিন পরিস্থিতিতে লড়াকু ইনিংস কেদার যাদবের, বিপদে দলকে জেতালেন সেই মাহি

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : লক্ষ্য খুব বড় ছিল না। হায়দরাবাদে সিরিজের প্রথম ওয়ানডেতে অস্ট্রেলিয়া মাত্র ২৩৭ রানের জয়ের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল টিম ইন্ডিয়াকে। তবে একটা সময় ৯৯ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকেই পড়ে গিয়েছিল কোহলিরা।
সেখান থেকে দলকে সহজ জয়ের পথে নিয়ে গেছেন অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি আর কেদর যাদব। পঞ্চম উইকেটে ১৪১ রানের অবিচ্ছিন্ন এক জুটিতে ম্যাচ বের করেই মাঠ ছেড়েছেন তারা। ৬ উইকেট হাতে রেখে পাওয়া এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে বিরাট কোহলির দল।
যদিও মাঝারি মানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ৪৯তম ওভার পর্যন্ত খেলতে হয়েছে ভারতীয় দলকে। ১০ বল হাতে থাকতে জয় পেয়েছে তারা। ধোনি ৭২ বলে ৬ বাউন্ডারি আর ১ ছক্কায় অপরাজিত থাকেন ৫৯ রানে। ৮৭ বলে ৯ চার আর ১ ছক্কায় হার না মানা ৮১ করেন কেদর যাদব।
এছাড়া রোহিত শর্মা ৩৭ আর অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকেও আসে ৪৪ রান। কল্টার নাইলের বলে গোল্ডেন ডাকে ফিরেছিলেন শেখর ধাওয়ান।
এর আগে ভারতীয় বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ উইকেটে ২৩৬ রানের বেশি এগোতে পারেনি অস্ট্রেলিয়া। ওপেনিংয়ে নেমে উসমান খাজা করেন ৫০ রান। বাকিদের কেউ ফিফটিও পাননি।
মার্কাস স্টয়নিস (২৭), পিটার হ্যান্ডসকম্ব (১৯), গ্লেন ম্যাক্সওয়েল (৪০), অ্যাশটন টার্নার (২১), অ্যালেক্স কারে (অপরাজিত ৩৬), নাথান কল্টার নাইল (২৮)-রান পেয়েছেন অস্ট্রেলিয়ার প্রায় সব ব্যাটসম্যান। কিন্তু দলকে এগিয়ে নেয়ার কাজটি কেউই করতে পারেননি।
ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি আর কুলদ্বীপ যাদব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here