রাজধানী এক্সপ্রেসে রুচিহীন খাবার পরিবেশন, ছদ্মবেশে রেলমন্ত্রীকে সফর করার আহ্বান ভূক্তভোগীদের

0
ছবি : সংগৃহিত
নিজস্ব সংবাদদাতা, তরঙ্গ বার্তা, নিলামবাজার : দেশের রেল পরিষেবার অন্যতম উন্নত রাজধানী এক্সপ্রেসেও নিম্নমানের এবং রুচিহীন খাবার পরিবেশনের অভিযোগ তুলেছে আজমীর ফেরত করিমগঞ্জ জেলার নিলামবাজারের একটি তীর্থযাত্রী দল। ছদ্মবেশে রেলমন্ত্রীকে রাজধানী এক্সপ্রেসে সফর করে পরিষেবার গুণগত মান যাচাই করার আহ্বান জানিয়েছে ভূক্তভোগী তীর্থযাত্রী দলটি।
নিলামবাজারের বিশিষ্ট নাগরিক অদুদুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে গত মাসের শেষদিকে করিমগঞ্জ জেলার বিভিন্ন প্রান্তের নয়জন তীর্থযাত্রী রাজস্থান-আজমীরের খাঁজা মঈনুদ্দিন চিস্তীর দরগায় তীর্থযাত্রা শেষ করে নিলামবাজারে ফিরেই দেশের অন্যতম উন্নতমানের রেল পরিষেবা রাজধানী এক্সপ্রেসের যাত্রীদের জন্য সরকারি বরাদ্দ খাবার নিম্নমানের ও রুচিহীন বলে অভিযোগ তুলে সরব হয়েছে।
অভিযোগ মতে, গত ফেব্রয়ারী মাসে তীর্থযাত্রী দলটি গুয়াহাটী থেকে দিল্লীর উদ্দেশ্যে ১২৪২৩ নম্বরের রাজধানী এক্সপ্রেসে যাত্রারম্ভ করলে তাদের দেওয়া হয়েছে নষ্ট আটা দিয়ে তৈরী রুটি এবং প্রায় জলের ন্যায় নামমাত্র পনির।
সম্পূর্ণ রুচিহীন এবং স্বল্প খাবার দেওয়া হয়েছে, এসব তারা খেতেই পারেনি। শেষ পর্যন্ত খাবারের ফেরিওয়ালার কাছ থেকে খাবার ক্রয় করে খেয়ে তারা গন্তব্যে পৌঁছেছেন। তারা খাবার পরিবেশনকারীদের কাছে অভিযোগ বই চাইলেও দেওয়া হয়নি।
এদিকে, অদুদুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধিন তীর্থযাত্রী দলটি গত ৩ মার্চ দিল্লী থেকে লামডিং পৌঁছার জন্য পূর্বে ক্রয় করা টিকেটে ফিরতি যাত্রায় রাজধানী এক্সপ্রেসের ২০৫০৬ নম্বরের এক্সপ্রেসটিতে একই ধরনের সমস্যার সম্মুখীন হয়।
শুক্রবার তীর্থযাত্রী দলটি নিলামবাজারে এক সাংবাদিক বৈঠক ডেকে দেশের প্রথমসারির রেল পরিষেবার বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিয়ে তাদের তিক্ত অভিজ্ঞতার কথা সংবাদ মাধ্যামে তুলে ধরে দেশের কেন্দ্রীয় রেলমন্ত্রীকে ছদ্মবেশে রেল সফর করে পরিষেবা যাচাই করার আহ্বান জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here