হিটম্যানের আগুনে ব্যাটিং, দ্বিতীয় টি-২০ ম্যাচে সহজ জয় টিম ইন্ডিয়ার

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : অকল্যান্ডে অনুষ্ঠিত তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৭ উইকেটে হারিয়ে ১-১ ব্যবধানে সমতা ফিরিয়েছে ভারতীয় দল।
ক্রুনাল পান্ডিয়ার স্পিন ঘূর্ণিতে পড়ে আগে ব্যাট করে নিজেদের নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি নিউজিল্যান্ড। জবাবে অধিনায়ক রোহিতের ‘ছক্কার সেঞ্চুরি’র পর ৭ উইকেট ও ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে গিয়েছে সফরকারিরা।
নিউজিল্যান্ডের করা ১৫৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩ চার ও ৪ ছক্কার মারে ২৯ বলে ৫০ রান করেন রোহিত। আউট হওয়ার পর টি-টোয়েন্টি ক্যারিয়ারে তার ছক্কার সংখ্যা ১০২। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ছক্কার তালিকায় শীর্ষে থাকা ক্রিস গেইল ও মার্টিন গাপটিলের চেয়ে মাত্র ১টি ছক্কা কম তার।
দশম ওভারে ৭৯ রানের মাথায় রোহিত আউট হয়ে গেলেও শিখর ধাওয়ানের ৩০, রিশাভ পান্তের অপরাজিত ৪০ এবং মহেন্দ্র সিং ধোনির অপরাজিত ২০ রানের ইনিংসে জয় পেতে সমস্যা হয়নি টিম ইন্ডিয়ার। নিউজিল্যান্ডের টপঅর্ডারকে একাই গুঁড়িয়ে দিয়ে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ক্রুনাল পান্ডিয়া।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে বাঁহাতি স্পিনার ক্রুনাল পান্ডিয়ার স্পিন বিষে নীল হয় নিউজিল্যান্ডের টপঅর্ডার। প্রথম ১০ ওভারে মাত্র ৬০ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে তারা। ৩ ওভারে মাত্র ১০ রান খরচায় ৩ উইকেট নেন ক্রুনাল।
তবে পঞ্চম উইকেটে পরিস্থিতি সামলে নেন রস টেলর এবং কলিন ডি গ্র্যান্ডহোম। দশ ওভারে ৬০ রান থেকে ১২ ওভারে ৯৭ রান হয়ে যায় কিউইদের সংগ্রহ। গ্র্যান্ডহোমের ঝড়ে তখন বড় ইনিংসের আভাস পাচ্ছিলো নিউজিল্যান্ড।
কিন্তু নিজের ফিফটি তুলে নিয়ে আর টিকতে পারেননি গ্র্যান্ডহোম। ১ চার ও ৪ ছক্কার মারে ২৮ বলে ৫০ রান করেন তিনি। রস টেলরের ব্যাট থেকে আসে ৩৬ বলে ৪২ রানের ইনিংস। শেষ দিকে প্রত্যাশা মাফিক রান তুলতে ব্যর্থ হলে ১৫৮ রানেই থামে স্বাগতিকদের ইনিংস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here