নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে বন্দুকধারীর হামলা, নিহত ৯

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর মসজিদে বন্দুকধারীর হামলা। ঘটনায় কমপক্ষে নয় জনের মৃত্যু হয়েছে এবং আহত অনেক। ঘটনার সময়ে মসজিদে ছিলেন ১৪০ জন। লিন্ডউড নামে অন্য একটি জায়গার মসজিদকেও পুলিশ ঘিরে রেখেছে। সেখানেও গুলি চলেছে বলে শোনা যাচ্ছে। এ হামলার প্রেক্ষিতে ক্রাইস্টচার্চের সমস্ত স্কুল বন্ধ করে দিয়েছে প্রশাসন।
সাধারণ মানুষকে এলাকায় যেতে নিষেধ করা হয়েছে। পুলিশের তরফে সকলকে বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, স্থানীয় সময় শুক্রবার দুপুরে এই গুলি চালানোর ঘটনা ঘটে।
সেসময় মসজিদ চত্বরে ছিলেন বাংলাদেশি ক্রিকেটাররা। তাঁরা অল্পের জন্য রক্ষা পান। গুলির শব্দ শুনেই তাঁরা মসজিদ চত্বর ছেড়ে চলে যান। এই ঘটনার পর প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডান তাঁর পরবর্তী অনুষ্ঠানগুলি বাতিল করেছেন।‌

জানা গেছে, শুক্রবার হেগলে পার্কের আল নুর মসজিদে নামাজ পড়তে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট টিমের। কিন্তু সেখানে পৌঁছানোর আগেই গুলি চালানোর ঘটনা ঘটে যায়। ফলে অল্পের জন্যে বেঁচে গেল বাংলাদেশ ক্রিকেট টিম। তাঁদেরকে হোটেল থেকে বের হতে নিষেধ করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীর ভাষ্য মতে, এদিন দুপুরে মসজিদে ঢুকে পড়ে এক বন্দুকধারী। এরপরই নির্বিচারে গুলি চালাতে শুরু করে। মসজিদের ভেতরে বহু মানুষকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা গিয়েছে বলে জানিয়েছে রেডিও নিউজিল্যান্ড। পুলিশ আততায়ীর খোঁজে এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে।

 

খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here