‘রাজ্যপালকেই জম্মু-কাশ্মীর বিজেপির সভাপতি করা হোক’ অধীরের মন্তব্যের পাল্টা প্রতিক্রিয়া সত্যপাল মালিকের

0
ছবি: এএনআই

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: শনিবার শ্রীনগর বিমানবন্দর থেকে রাহুল গান্ধী -সহ বিরোধী দলের নেতাদের ফেরত পাঠিয়ে দেয় জম্মু-কাশ্মীর প্রশাসন। এর জেরেই জম্মু-কাশ্মীরের রাজ্যপাল সত্যপাল মালিককে একহাত নিয়েছেন কংগ্রেস নেতা অধীর চৌধুরী।

এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে কংগ্রেসের লোকসভার দলনেতা বলেন, ‘জম্মু-কাশ্মীরের রাজ্যপালকে ওই রাজ্যের বিজেপির সভাপতি করা উচিত। ওঁর ব্যবহার ও বিবৃতি বিজেপি সভাপতির মতোই।’

এবার অধীর চৌধুরীর মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন জম্মু-কাশ্মীরের রাজ্যপাল। এএনআই-কে রাজ্যপাল সত্যপাল মালিক বলেন, ‘সংসদে ওঁর মন্তব্য কংগ্রেসকেই বেকায়দায় ফেলেছে। ওঁর জ্ঞান নিয়ে আমি আর কী বলব? আমি নিজের কাজ নিষ্ঠার সঙ্গে করছি। বাকি এইসব অভিযোগ নিয়ে আমার কিছু যায় আসে না।’

উল্লেখ্য, ৩৭০ ধারা বিলুপ্ত করে জম্মু-কাশ্মীরকে কেন্দ্র শাসিত অঞ্চল ঘোষণার কেন্দ্রীয় সিদ্ধান্তের পর উপত্যকার এলাকা ঘুরে দেখতে শনিবার শ্রীনগর বিমানবন্দরে পৌঁছন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, সিপিএম-এর সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআই-এর ডি রাজা, তৃণমূল কংগ্রেসের দীনেশ ত্রিবেদী-সহ ১২ জনের বিরোধীদলীয় এক প্রতিনিধি দল।

কিন্তু, উপত্যকা ঘুরে দেখা ও স্থানীয় মানুষদের সঙ্গে কথা বলা তো দূর, বিমানবন্দরের বাইরে পা রাখতেই পারেননি কেউ। প্রশাসনিক বাধা পেয়ে বিমানবন্দর থেকেই সোজা দিল্লির বিমান ধরে ফিরে আসতে হয়েছিল তাঁদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here