শিক্ষা ও কর্মসংস্থানের দাবিতে পশ্চিমবঙ্গে আন্দোলনে নামছে ফ্র্যাটারনীটি মুভমেন্ট

0
বজ্রকন্ঠে তোল আওয়াজ। সবার জন্য শিক্ষা চাই, সবার হাতে কাজ’ শিরোনামে ২৫শে সেপ্টেম্বর থেকে ১০ই অক্টোবর পর্যন্ত রাজ্যজুড়ে প্রচার অভিযান পরিচালনা করছে ছাত্র সংগঠন ফ্র্যাটারনীটি মুভমেন্ট।
আজ শুক্রবার দুপুর বারোটায় সাংবাদিক সম্মেলনে এমনটাই জানান সংগঠনের রাজ্য সভাপতি আরাফাত আলী। তিনি বলেন, দীর্ঘ ছয় মাস থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে এর ফলে অধিকাংশ পড়াশোনা থেকে বিমুখ আগামীতে স্কুল শুরু হলে স্কুল ছুটের আশঙ্কা রয়েছে, তাই স্কুলছুট কমাতে সরকারকে স্কলারশিপ সহ শিক্ষা সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করতে হবে। লকডাউন এর কারণে প্রতিদিন কাজ হারাচ্ছে যুব সমাজ , সেই সাথে দীর্ঘদিন থেকে এসএসসি, এমএসসি প্রাইমারি সহ অন্যান্য পরীক্ষা তে নিয়োগ নেই। বেকার যুবকদের দুরবস্থা কাটিয়ে তুলতে দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার দাবি জানান তিনি।
ফ্র্যাটারনীটি মুভমেন্ট কেন্দ্রীয় সম্পাদক ফিরদৌস আহমেদ বড়ভূইয়া বলেন, সরকার নতুন জাতীয় শিক্ষানীতির মাধ্যমে শিক্ষাকে গৈরিকরন, বাণিজ্যিকরন ও কেন্দ্রীয়করণ করেছে যা সংবিধানের পরিপন্থী অবিলম্বে জাতীয় শিক্ষানীতি পুনর মূল্যায়ন করতে হবে।
সংগঠনটি রাজ্য সম্পাদক আবু জাফর মোল্লা বলেন আগামী পনেরো রাজ্যের প্রতিটি জেলায় প্রচার অভিযান উপলক্ষে পথসভা, যুব সমাবেশ, ডেপুটেশন প্রদান, পোস্টারিং কর্মসূচি পালন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here