দুর্নীতির অভিযোগে গ্রেফতার পাকিস্থানের প্রাক্তন প্রধানমন্ত্রী

0
পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহিদ খাকন আব্বাসি। ফাইল ফোটো
তরঙ্গ বার্তা, অনলাইন ডেস্ক : দুর্নীতির অভিযোগে গ্রেফতার হলেন পাকিস্থানের প্রাক্তন প্রধানমন্ত্রী শাহিদ আব্বাসি। পাকিস্থানের দূর্নীতি দমন শাখা- ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) বৃহস্পতিবার আব্বাসিকে গ্ৰেফতার করে। পানামা কেলেঙ্কারিতে জড়িত নওয়াজ শরিফকে প্রধানমন্ত্রীর পদ থেকে সুপ্রিম কোর্ট বরখাস্ত করার পর অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত হয়েছিলেন পিএমএল- নেতা আব্বাসি।
পাক সংবাদমাধ্যম ডনের রিপোর্ট অনুযায়ী, লিক্যুইফায়েড ন্যাচরাল গ্যাস (এলএনজি) গ্যাসের চুক্তি নিয়ে দুর্নীতির অভিযোগ উঠেছিল প্রধানমন্ত্রীর বিরুদ্ধে। আজ দলীয় এক সাংবাদিক সম্মেলনে যোগ দিতে রওয়ানা দিয়েছিলেন আব্বাসি। পথেই তাঁর গাড়ি আটকায় ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর সদস্যরা। এবং সেখান থেকে প্রাক্তন প্রধানমন্ত্রীকে গ্রেফতার করে ১২ সদস্যের এনএবি দল। বর্তমানে তিনি পুলিশ হেফাজতে বলে খবর।
এদিকে, আব্বাসির গ্রেফতারির সমালোচনা করেছেন পাকিস্থানের বিরোধী দলনেতা শাহবাজ শরিফ। শাহবাজ ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো-কে বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের পুতুল বলে ব্যংঙ্গ করেন। তিনি জানান, আব্বাসির এই গ্রেফতারির বিরুদ্ধে তাঁদের লড়াই অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here