প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিবি চন্দ্রশেখরের আত্মহত্যা, বিসিসিআইর শোক

0
ফাইল ফটো।

তরঙ্গবার্তা অনলাইন ডেস্ক: ভারতের প্রাক্তন ক্রিকেটার, তারকা ওপেনার ভিবি চন্দ্রশেখর আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার সন্ধ্যায় মাইলাপুরে নিজ বাসভবনে সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় চন্দ্রশেখরকে।

চন্দ্রশেখরের স্ত্রী সৌম্য পুলিশকে জানিয়েছেন, “সন্ধ্যা অনুমানিক ছ’টায় পরিবারের সবার সঙ্গে চা খেয়ে দু’তলায় নিজের বেডরুমে চলে যান শেখর। সন্ধ্যায় দরজায় ধাক্কা দিয়ে কোনো সাড়া না পাওয়ায় জানালায় উঁকি দিয়ে চন্দ্রশেখরকে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই।”

তিনি আরও জানান, সম্প্রতি নিজের ক্রিকেট ব্যবসায় আর্থিকভাবে বেসব ক্ষতি হয়েছে তাঁর। এর পর থেকেই চন্দ্রশেখর মানসিকভাবে ভেঙে পড়েন।

খেলার জগৎ ছাড়ার পর চন্দ্রশেখর বিভিন্নভাবে ক্রিকেটের সঙ্গে নিজেকে যুক্ত রেখেছিলেন। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের দল কাঁচি ভিরান্সেরও মালিকানা ছিল তার। এই দল চালাতে গিয়ে তাঁকে লোকসান গুনতে হচ্ছে বলেও জানা গেছে। এমনকি অনেক ঋণ হওয়ায় বাড়িও বন্দক রেখেছিলেন তিনি। অনুমান কর হচ্ছে, এর অবসাদেই হয়তো আত্মহত্যা।

উল্লেখ্য, ১৯৮৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে ভারতের হয়ে অভিষেক হয় চন্দ্রশেখরের। ১৯৯০ পর্যন্ত চন্দ্রশেখর ৭টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। আন্তর্জাতিক পর্যায়ে তাঁর খুব একটা পরিচিতি না হলেও প্রথম শ্রেনীর ক্রিকেটে তিনি ছিলেন নিয়মিত। তামিলনাড়ুর হয়ে ৮১টি প্রথম শ্রেনীর ম্যাচ খেলে সর্বমোট ৪৯৯৯ রান করেছেন তিনি। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে চেন্নাই সুপার কিংস্ এর অপারেশন ডিরেক্টরও ছিলেন চন্দ্রশেখর।

তাঁর মৃত্যুতে ভারতীয় ক্রিকেট বোর্ড এক টুইট বার্তায় গভীর শোক প্রকাশ করেছে। তাছাড়া টুইটে শোকপ্রকাশ করেছেন তাঁর অনেক সহকর্মীরাও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here