ত্রিপুরাতে গ্রামীণ ন্যায় সেবাকেন্দ্রে বিচার চলাকালীন খুন এক ব্যক্তি, এলাকায় চাঞ্চল্য

0
ছবি : নিজস্ব
নিয়াজ আহমদ, তরঙ্গ বার্তা, আগরতলা : প্রতি রবিবার ত্রিপুরার ইরানি থানার অন্তর্গত যুব রাজনগরে ঊনকোটি জেলার জেলা আইন সেবা কর্তৃপক্ষের উদ্যোগে গ্রামীণ ন্যায় সেবাকেন্দ্রে বিনামূল্যে আইনি পরিষেবা প্রদান করা হয়। সরকারিভাবে দায়িত্বপ্রাপ্ত আইনজীবী জামাল মোহম্মদ মছদ্দর, গৌরনগর এলাকার মেহমুদ আলী ও ইরানির বিল্লাল মিয়া এই দুই পক্ষকে চিঠি দিয়ে বিচারের জন্য গ্রামীণ ন্যায় সেবাকেন্দ্রে আসার জন্য জানানো হলে তারা‌ও এসে উপস্থিত হন।
জানা গেছে, আমবাসায় রাজমিস্ত্রির কাজ করতো মেহমুদ আলী ও বিল্লাল মিয়া। সেখানে তাদের মধ্যে টাকা নিয়ে মারামারি হয়। এই নিয়ে এদিন গ্রামীণ ন্যায় সেবাকেন্দ্রে বিচার হয়। সেখানে বিচারের পর পাঁচ হাজার টাকা জরিমানা করা হয় মেহমুদ আলীকে।
কিন্তু বিচার শেষে টাকা দিতে রাজি না হওয়ায় বিল্লাল মিয়া মেহমুদ আলিকে গ্রামের ন্যায় সেবাকেন্দ্রে নৃশংসভাবে খুন করে বলে জানান প্রত্যক্ষদর্শীরা। ছুরি দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে বলে জানায় তারা। পরে স্থানীয় বাসিন্দারাই আটক করে বিল্লাল মিয়াকে।
মৃতের বোন জানান, মামলার রায় দেওয়ার পর টাকা প্রদান নিয়ে বিচারকের সামনে কথা হয়। নিজের ভুল স্বীকার করে মেহমুদ আলি। ৫০০০ টাকার মধ্যে এই দিন ৩০০০ টাকা প্রদান করবে বলে জানায় মেহমুদ। আগামী রবিবার বাকি দুই হাজার টাকা দেওয়া হবে বলে জানানো হয়।
এর মধ্যেই বিচারক এই অর্থ প্রদান নিয়ে তাদের নিজেদের মধ্যে আলোচনা করার প্রস্তাব দেন। এরপরই বারান্দায় এসে মেহমুদ আলীকে ছুরি দিয়ে হত্যা করে বিল্লাল মিয়া বলে জানায় মৃতের বোন।
ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ইরানি থানার পুলিশ। একই সঙ্গে ঘটনাস্থলে ছুটে আসেন এসডিপিও। মৃতদেহ উদ্ধার করে জেলা হাসপাতালে পাঠানো হয়। পুলিশ খুনিকে গ্রেপ্তার করেছে। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here