দেওবন্দের মুফতী সাঈদ আহমদ পালনপুরীর মৃত্যুতে এমারতে শরীয়াহ ও নদয়াতুত তামীরের শোক

0
তরঙ্গ বার্তা ডিজিটেল ডেস্ক: মুসলিম বিশ্বের বরেন্য ব্যক্তিত্ব, প্রখ্যাত হাদিস বিশারদ ও ফকীহ, ভারতের দারুল উলুম দেওবন্দ মাদ্রাসার শাইখুল হাদিস আল্লামা সাঈদ আহমদ পালনপুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন উত্তর পূর্ব ভারতের আমীরে শরিয়ত মৌলানা ইউসুফ আলী সহ নদয়ার অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
নদয়াতুত তামীরের অফিস সম্পাদক মৌলানা নঈম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত এক শোক বার্তায় বলেন, মরহুম পালনপুরী (রহ.) ছিলেন উপমহাদেশের নিষ্ঠা ও সততার প্রতীক , তিনি ছিলেন হাদীস ও ফেকা শাস্ত্রের একজন পণ্ডিত , তিনি প্রিয় নবীজীর সুন্নাতের অত্যন্ত অনুসারী । প্রায় এক যুগেরও বেশি সময় ধরে তিনি বিজ্ঞতা ও দক্ষতার সঙ্গে ইলমে দ্বীনের সেবা করে গেছেন।তিনি ২০০২ সালে খতমে বোখারীতে উপস্থিত হয়ে জ্ঞানগর্ভ ভাষণ দ্বারা শ্রুতাদের বিমোহিত করেছিলেন।
প্রসঙ্গত, সমকালীন বিশ্বে তাঁকে হানাফী ফিকহের শীর্ষ স্থানীয় মুজতাহিদ ও বিদগ্ধ আলিম হিসেবে বিবেচনা করা হত। তার মৃত্যুতে গোটা জগৎ একজন মহান ফকীহের বরকত ও সেবা থেকে বঞ্চিত হল।
মৌলানা নঈম উদ্দিন চৌধুরী তাঁর শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।
প্রসঙ্গত, উপমহাদেশের ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদিস আল্লামা সাঈদ আহমদ পালনপুরী মঙ্গলবার সকাল ৭টায় মুম্বাইয়ের একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
ঐতিহ্যবাহী ধর্মীয় প্রতিষ্ঠানটির শায়খুল হাদীস হিসেবে ভারত-বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশে তার ছাত্র ও শুভাকাঙ্ক্ষী রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here