প্রীতির পাঞ্জাবকে ৫ উইকেটে হারাল দিল্লি

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, স্পোর্টস ডেস্ক : পাঞ্জাবের বিরুদ্ধে জয় নিয়ে নিজেদের শক্তিমত্তা জানান দিল শিখর ধাওয়ান-শ্রেয়াস আয়ারদের দিল্লি ক্যাপিটালস। গেইলদের বিপক্ষে ৫ উইকেটে হারিয়ে জানান দিল এবারের শিরোপার দাবিদার তারাও। ১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে তিনে দিল্লি। শীর্ষ দুইয়ে চেন্নাই সুপার কিংস (১৪) ও মুম্বাই ইন্ডিয়ান্স (১২)। আর ১০ পয়েন্ট নিয়ে পাঞ্জাবের অবস্থান চারে।
ক্রিস গেইলের ব্যাটিং ঝড়ের জবাব দিলেন শিখর ধাওয়ান ও শ্রেয়াস আয়ার। দুজনের হাফসেঞ্চুরিতে কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে আগের ম্যাচে হারের প্রতিশোধ নিলো দিল্লি ক্যাপিটালস।
গেইলের ৬৯ রানের ঝড়ো ইনিংসে ৭ উইকেটে ১৬৩ রান করে পাঞ্জাব। জবাবে খেলতে নেমে ৫ বল হাতে রেখেই ৫ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়দিল্লি ক্যাপিটালস।
এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নামা পাঞ্জাবদের টপ অর্ডারের ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে পারেননি। একমাত্র গেইল ছাড়া পাঞ্জাবের টপ অর্ডার আশানুরূপ ঝলক দেখাতে পারেননি। গেইল ৩৭ বলে ৬৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার ইনিংসটি ছিল ৬টি চার ও ৫টি ছক্কায় সাজানো।
দিল্লির পক্ষে সন্দীপ লামিচানে সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি করে পান অক্ষর প্যাটেল ও কাগিসো রাবাদা।
১৬৪ রানের টার্গেটে খেলতে নেমে ২৪ রানে প্রথম উইকেট হারায় দিল্লি। তবে ধাওয়ান ও আয়ারের ৯২ রানের জুটিতেসহজ জয়ের পথে এগিয়ে যায় সৌরভের শিষ্যরা। ৪১ বলে ৭ চার ও ১ ছয়ে ৫৬ রানে আউট হন ধাওয়ান।
এরপর ক্রিজে একাই লড়াই করেন অধিনায়ক আয়ার। ১৯তম ওভারে দুটি উইকেট নিয়ে পাঞ্জাব ম্যাচে উত্তেজনা ফেরায়। শেষ ওভারে ৬ রান করতে হতো দিল্লিকে। আয়ার চতুর্থ বলে চার মেরে জয় নিশ্চিত করেন। ৪৯ বলে ৫ চার ও ১ ছয়ে ৫৮ রানে অপরাজিত থেকে ম্যান অব দ্যা ম্যাচ হন দিল্লি অধিনায়ক।
পাঞ্জাবের পক্ষে হার্দাস ভিলোয়েন সর্বোচ্চ ২টি উইকেট নেন।
খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here