দক্ষিণ করিমগঞ্জে সিঙ্গারিয়া জিপির অঙ্গনওয়াড়ি কেন্দ্রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

0

তরঙ্গবার্তা প্রতিবেদক, করিমগঞ্জ: করিমগঞ্জ জেলায় অঙ্গনওয়াড়ি সেন্টারগুলোতে বিভিন্ন দুর্নীতির অভিযোগ প্রায়ই জনসমক্ষে আসে। বছরের পর বছর ধরে অঙ্গনওয়াড়ি সেণ্টার বন্ধ রেখে সরকারি সব ধরণের বরাদ্দ আত্মসাৎ করেন ওয়ার্কাররা, এমন অভিযোগ নতুন কিছু নয়। বিভিন্ন সময় এসব দুর্নীতির তথ্য সামনে এলেও অভিযুক্তদের বিরুদ্ধে বিভাগীয় কর্তৃপক্ষের বিহিত ব্যবস্থা গ্রহণ করার খবর খুব একটা শুনা যায় না।

এবার দক্ষিণ করিমগঞ্জ বিধানসভা সমষ্টির সিঙ্গারিয়া জিপিতে ১৭৯ নম্বর অঙ্গনওয়াড়ি সেন্টারের বিরুদ্ধে চরম দুর্নীতির অভিযোগ তুললেন স্থানীয় জনগণ। জনগণের অভিযোগ, সিঙ্গারিয়া লতাকান্দির ১৭৯ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি মাসের পর মাস বন্ধ থাকে। সরকার উক্ত কেন্দ্রে যাবতীয় দ্রব্য ও শিশুদের শিক্ষণমূলক অন্যান্য সরঞ্জাম জোগান দিলেও সবকিছুই আত্মসাৎ করে নেন অঙ্গনওয়াড়ি কর্মীরা৷

উক্ত অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সভাপতিকে সম্পূর্ণ অন্ধকারে রেখে শিশুদের জন্য বরাদ্ধ হওয়া সব রকমের খাদ্য ও অন্যান্য সামগ্রীর অর্থ আত্মসাৎ চলছে বলে অভিযোগ স্থানীয় জনগণের। তাছাড়াও এই কেন্দ্রে শিশুদের দেখভাল ও শিক্ষণকার্য কিছুই নেই।

এমতাবস্থায় এলাকাবাসী এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রটি সম্পূর্ণরূপে বন্ধ করে দেওয়ার জন্য সরকার তথা বিভাগীয় কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here