আমিত শাহের রোড শো ঘিরে উত্তেজনা, কলকাতা পুলিশের সাথে বচসা বিজেপি সমর্থকদের

0
ছবি : সংগৃহিত
তরঙ্গ বার্তা, ডিজিটাল ডেস্ক : সপ্তদশ লোকসভা নির্বাচনের শেষ দফার আগে পশ্চিমবঙ্গের রাজনৌতিক পারদ ক্রমশ চড়ছে। মঙ্গলবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের রোড় শোকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হল মধ্য কলকাতায়। এদিন এই রোড় শো শুরু হওয়ার আগেই অমিত শাহের পোস্টার ও কাটআউট খুলে দেওয়া নিয়ে পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বিজেপি কর্মী-সমর্থকেরা।
অভিযোগ, শহিদ মিনার থেকে রোড শো শুরু করার অনুমতি দেয়নি পুলিশ। ধর্মতলা রোড থেকে রোড শো শুরু করার নির্দেশ দেওয়া হয়েছে। রোড শো শেষ হওয়ার স্থান নিয়েও রয়েছে সরকারি বিধিনিষেধ। সিমলা স্ট্রিট পর্যন্ত রোড শো করার কর্মসূচি ছিল বিজেপির। কিন্তু কলকাতা পুলিশ তাতে অনুমতি দেয়নি। রোড শো শেষ করতে হবে বিবেকানন্দ ক্রসিংয়েই।
উত্তর কলকাতার বিজেপি প্রার্থী রাহুল সিনহার সমর্থনেই আজ কলকাতায় রোড শো করার কথা ছিল বিজেপি সভাপতি অমিত শাহের। সেই রোড শো উপলক্ষে বিজেপি পক্ষ থেকে একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছিল। অভিযোগ, সেখানে লাগানো বিজেপির পোস্টার ও কাটআউট ট্রাকে করে দু’তিন জন এসে খুলে ফেলতে শুরু করেন। এর পরই শুরু হয় বচসা।
নিউজ আপডেট পান সরাসরি আপনার হোয়্যাটসেপ-এ। আমাদের হোয়্যাটসেপ গ্রূপে যুক্ত হতে ক্লিক করুন…
ঘটনাস্থলেই ছিলেন বিজেপি নেতা রাহুল সিংহ, কৈলাস বিজয়বর্গীয় এবং শঙ্কুদেব পণ্ডা। পুলিশের তরফ থেকে দাবি করা হয়েছে এই মঞ্চ তৈরির কোনও অনুমতি নেই বিজেপির কাছে। তবে বিজেপি তরফ থেকে জানানো হয়েছে এই মঞ্চ কোনও সভা করার জন্য নয়। তাঁদের বক্তব্য, রোড শো চলাকালীন কারও বসার প্রয়োজন হলে, এই মঞ্চ ব্যবহার করা হবে। দু’পক্ষের বাদানুবাদের সময়ই লেনিন সরণীতে অবরোধ শুরু করে দেন বিজেপি কর্মীরা।
এই পরিস্থিতিতেই উপস্থিত বিজেপি কর্মীরা ট্রাক থেকে বাজেয়াপ্ত করা ফ্ল্যাগ, ফেস্টুন, পোস্টার, কাটআউট নামিয়ে নেন। মধ্যে লেনিন সরণী থেকে অবস্থান তুলে নেন বিজেপি সমর্থকেরা। অবরোধ তুললেও বিভিন্ন প্রান্ত থেকে আসা বিজেপি কর্মীদের ভিড়ে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে মধ্য কলকাতা।

খবরসহ আমাদের ওয়েবসাইটে প্রকাশিত সব লেখা ফেসবুকে পেতে এখানে ক্লিক করুন এবং নোটিফিকেশনের জন্য লাইক দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here