অসমে বন্যায় ক্ষতিগ্রস্থদের সাহায্যার্থে ২৫১.৫৫ কোটি টাকা মঞ্জুর কেন্দ্রের

0
তরঙ্গ বার্তা ডেস্ক : রাজ্যে বিধ্বংসী বন্যার ফলে সৃষ্ট হওয়া ভয়াবহ পরিস্থিতি মোকাবেলা ও বন্যায় ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তার জন্য কেন্দ্রীয় সরকার অসমকে ২৫১.৫৫ কোটি টাকার আর্থিক সাহায্য প্রদান করেছে।
কেন্দ্রীয় অর্থ মন্ত্রক ১০১৯-২০ অর্থবছরের এসডিআরএফের ফান্ডে কেন্দ্রীয় বরাদ্ধের এই অর্থ মঞ্জুর করেছে, যা অসমে বন্যাপীড়িতদের তাৎক্ষনিক ত্রাণ সরবরাহের কাজে লাগানো হবে।
কেন্দ্রীয় সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন রাজ্যের অর্থমন্ত্রী ড. হিমন্ত বিশ্বশর্মা। হিমন্ত তাঁর টুইটারে কৃতজ্ঞতা প্রকাশ করে লেখেন-
“এসডিআরএফ এর ফান্ডে কেন্দ্রীয় শেয়ারের ২৫১.৫৫ কোটি টাকা তাৎক্ষণিকভাবে মঞ্জুর করার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও গৃহমন্ত্রী শ্রী অমিত শাহকে ধন্যবাদ জানাচ্ছি। তা ব্যাপকভাবে ত্রাণ কার্যক্রম ও ক্ষতিগ্রস্ত মানুষের দূর্দশা প্রশমিত করতে সহায়তা করবে।”
এদিকে, সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াত মাজুলির বন্যা-বিধ্বস্ত এলাকায় পরিদর্শন করে বলেন, বন্যাপীড়িতদের কষ্ট লাঘব করতে অসমকে সব ধরণের সাহায্য ও সহযোগিতা প্রদানে কেন্দ্রীয় সরকার অঙ্গীকারবদ্ধ।
তাছাড়া, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বন্যার খোঁজখবর নিতে অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোয়ালের সাথে ফোনে কথা বলেন এবং যাবতীয় সাহায্য সাহায্য-সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here