কার্গিল যুদ্ধের বিজয় স্বরণে জলালপুর সীমান্তে দৌড় প্রতিযোগিতার আয়োজন করলো বিএসএফ

0
আব্দুল করিম বড়ভুইয়া, তরঙ্গ বার্তা, জলালপুর : বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে আগামি ২৬ জুলাই কারগিল যুদ্ধের বিজয় দিবস পালন করতে যাচ্ছে সীমান্তরক্ষী ১৩১বিএন, বিএসএফ। আজ রবিবার এ উপলক্ষে ছাত্র ছাত্রীদের মধ্যে এক দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ন’টা নাগাদ নিজ জলালপুর সীমান্তের ১৮নং ওপি থেকে ৫কিঃ মিঃ দুরত্ব নাতানপুর বিওপি পর্যন্ত লম্বা দৌড় প্রতিযোগিতায় কাটিগড়া সীমান্তের মোট ৬০জন ছাত্র ছাত্রী অংশ নেয়।
প্রতিযোগিতায় প্রথম তিন স্থান দখ করেছে ছেলেদের মধ্যে যথাক্রমে ১) বিষ্ণু সিনহা ২)অশোক দাস ৩) সজ্জন রায় এবং মেয়েদের মধ্যে ১) জুমকি নাথ ২) অর্পনা দাস ৩) সোনালী রায়। এরা সবই কাটিগড়া অঞ্চলের বাসিন্দা।
প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কৃত করে বিএসএফ। সভায় উপস্থিত ছিলেন কাটিগড়ার বিধায়ক অমর চাঁদ জৈন। তিনি বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।
এ উপলক্ষে অনুষ্ঠানে ভাষণ দিতে গিয়ে দলছড়া বিএসএফ কমাণ্ডেণ্ট রাজেন্দর সিংহ সীমান্ত অঞ্চলের যুবকদের সেনাবাহিনীতে চাকরি করার জন্য শিক্ষাগত যোগ্যতা অর্জন ও শারিরীক অনুশীলনে উৎসাহ প্রদান করেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ডেপুটি কমাণ্ডেন্ট জে এস বাট্টি।
অনুষ্ঠানে উপস্তিত ছিলেন পীরনগর বিওপি র কোঃ কামাণ্ডার, নাতানপুর বিওপির ইন্সপেক্টর ভি সন্তুোষ ও এসআই রাজা মহাম্মদ এবং কাটিগড়ার বিধায়ক অমর চাঁদ জৈন।
অনুষ্ঠান শেষে বিএসএফরা গানের আসন জমান। গানের তালে তাল মিলিয়ে নাচলো প্রতিযোগীরা। নাচলেন কাটিগড়ার বিধায়ক অমর জৈন, আনন্দে সুযোগটা হাত ছাড়া করেননি বিএসএফ কমাণ্ডেণ্টও।
উল্লেখ্য, ১৯৯৯ সাল থেক ২৬ জুলাই সারা দেশে কারগিল যুদ্ধের বিজয় দিবস হিসেবে পালন করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here